Nick Read

নতুন করে শুরু চান রিড

এ দিন কলকাতায় বহু গ্রাহক অভিযোগ তোলেন, অনেক জায়গায়  কখনও ভোডাফোনের নেট বন্ধ ছিল, কখনও সিগনাল মেলেনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২০ ০৩:৫১
Share:

ব্রিটেনের ভোডাফোনের সিইও নিক রিড।

বকেয়া স্পেকট্রাম ও লাইসেন্স ফি মেটানো নিয়ে ভোডাফোন আইডিয়ার অনিশ্চয়তা কাটেনি। তার উপরে মাঝে মধ্যেই পরিষেবা ব্যাহত হওয়ায় ভুগছেন গ্রাহকেরা। এই অবস্থায় ভারতে এসে শুক্রবার অর্থমন্ত্রী নির্মলা সীতারামন ও টেলিকমমন্ত্রী রবিশঙ্কর প্রসাদের সঙ্গে কথা বললেন ব্রিটেনের ভোডাফোনের সিইও নিক রিড। সূত্রের দাবি, প্রসাদ তাঁকে বলেন, টেলি শিল্পে একচেটিয়া কারবার চায় না কেন্দ্র। তেমনই রিডের ইঙ্গিত, দেশে নতুন করে যাত্রা শুরুতে আগ্রহী তাঁরা। সে জন্য কেন্দ্রের সাহায্য চান। তবে আগেই যে ভোডাফোনের বকেয়া সংক্রান্ত বিষয়টি দেখা উচিত ছিল, তা-ও মেনেছেন তিনি। যদিও কোনও পক্ষই এ নিয়ে মুখ খোলেনি। টেলিকম দফতরের হিসেব, প্রায় ৫৩,০০০ কোটি টাকা বকেয়া ভোডাফোনের। তবে এ দিনই সংস্থার দাবি, নিজস্ব মূল্যায়নে তা ২১,৫৩৩ কোটি। ৩৫০০ কোটি মেটানো হয়েছে।

Advertisement

এ দিন কলকাতায় বহু গ্রাহক অভিযোগ তোলেন, অনেক জায়গায় কখনও ভোডাফোনের নেট বন্ধ ছিল, কখনও সিগনাল মেলেনি। সূত্রের খবর, প্রযুক্তিগত ত্রুটির জন্য সমস্যা হতে পারে। তবে সংস্থার সঙ্গে যোগাযোগ করেও প্রতিক্রিয়া মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন