Car

প্রায় সাত হাজার কর্মী ছাঁটাই করবে ভক্সওয়াগান

এর জন্য ২০২৩ সালের মধ্যে প্রায় ৭ হাজার কর্মীকে ছাঁটাই করবে তারা। স্বেচ্ছাবসরের মাধ্যমে এই ছাঁচাই করা হবে বলে ভক্সওয়াগনের তরফে জানানো হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

বার্লিন শেষ আপডেট: ১৩ মার্চ ২০১৯ ১৮:৩৭
Share:

তৈরি হচ্ছে ভক্সওয়াগনের গাড়ি। ছবি সৌজন্যে এপি।

জার্মানির বিখ্যাত গাড়ি প্রস্তুতকারক সংস্থা ভক্সওয়াগন। হাজার হাজার লোক কাজ করেন সেখানে। সম্প্রতি এক বিবৃতিতে ওই সংস্থা জানিয়েছে, ইলেকট্রেনিক্স যান তৈরিতে গতি আনতে বিশেষভাবে নজর দিচ্ছে তারা। এর জন্য ২০২৩ সালের মধ্যে প্রায় ৭ হাজার কর্মীকে ছাঁটাই করবে তারা। স্বেচ্ছাবসরের মাধ্যমে এই ছাঁচাই করা হবে বলে ভক্সওয়াগনের তরফে জানানো হয়েছে।

Advertisement

ওই সংস্থার দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, ‘‘ভক্সওয়াগন রূপান্তরকরণের পথে হাঁটতে চাইছে। তাই ইলেকট্রনিক্স ও ডিজিটাল মাধ্যমের প্রতিযোগিতার বাজারে নিজেদের উপস্থিতি আর দৃঢ় করতে কিছু পদক্ষেপ করা হবে।’’

সেই পদক্ষেপের অঙ্গ হিসাবেই ইলেক্ট্রনিক্স গাড়িতে তৈরিতে জো‌র দেওয়া ও কর্মী ছাঁটাইয়ের কথা বলা হয়েছে। এই ৭ হাজার কর্মী ছাঁটাইয়ের জেরে ভক্সওয়াগনের বছরে প্রায় ৫৯০ কোটি ইউরো খরচ কমবে।

Advertisement

তবে কর্মী ছাঁটাইয়ের পাশাপাশি কিছু আশার কথাও শোনানো হয়েছে ভক্সওয়াগনের তরফে। আগামী দিনে ইলেক্ট্রনিক্স মডেলের গাড়ি তৈরির দিকে বেশি জোর দেবে তারা। সে জন্য এই সেক্টরে প্রায় ২ হাজার লোকের কাজের সুযোগ হবে বলেও সংস্থার তরফে জানানো হয়েছে।

আরও পড়ুন: অতিরিক্ত বিদ্যুতের ব্যবস্থা করছে রাজ্য

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন