মোবাইল অ্যাপ পরিষেবা আনছে রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থা

মোবাইল অ্যাপ পরিষেবা চালু করতে চলেছে পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থা। যা শুরু হয়ে গেলে গ্রাহকেরা মোবাইলেই অ্যাপের মাধ্যমে বিদ্যুৎ বিল জমা দেওয়া, নতুন সংযোগ এবং যে কোনও ধরনের অভিযোগ জানানোর মতো পরিষেবা পাবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০১৬ ০৩:৪২
Share:

মোবাইল অ্যাপ পরিষেবা চালু করতে চলেছে পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থা। যা শুরু হয়ে গেলে গ্রাহকেরা মোবাইলেই অ্যাপের মাধ্যমে বিদ্যুৎ বিল জমা দেওয়া, নতুন সংযোগ এবং যে কোনও ধরনের অভিযোগ জানানোর মতো পরিষেবা পাবেন। রাজ্যের প্রায় ১ কোটি ৬৫ লক্ষ গ্রাহকের জন্য মে মাসের মধ্যেই এই পরিষেবা চালু করতে চলেছে বণ্টন সংস্থা।

Advertisement

কর্তৃপক্ষের দাবি, অ্যাপ এখন একটি জনপ্রিয় পরিষেবা মাধ্যম। যে -কারণে তাঁরাও মোবাইল অ্যাপ চালু করার সিদ্ধান্ত নিয়েছেন। বণ্টন সংস্থার তথ্যপ্রযুক্তি দফতরের কর্মীরা সেটি তৈরির কাজ শুরু করেছেন। নতুন অ্যাপটির কী নাম হবে, তা অবশ্য এখনও ঠিক হয়নি।

বণ্টন সংস্থার এক কর্তা জানিয়েছেন, শুধু অ্যাপ পরিষেবাই নয়। তাঁরা এখন গ্রাহকদের মোবাইলেও যাবতীয় তথ্য দেওয়ার পরিকল্পনা করেছেন। যে-কারণে গ্রাহকদের মোবাইল নম্বর জোগাড়ের কাজও ইতিমধ্যে শুরু হয়েছে।

Advertisement

বণ্টন সংস্থার কর্তৃপক্ষ জানিয়েছেন, মিটার দেখতে যাওয়ার দিন-ক্ষণ থেকে শুরু করে বিল পাঠানোর সময়-সহ যা যা তথ্য একজন গ্রাহকের জানা প্রয়োজন হয়, তার প্রতিটিই মোবাইলে টেক্সট মেসেজের মাধ্যমে তাঁকে পাঠিয়ে দেওয়া হবে। যার ফলে গ্রাহকরাও বিদ্যুৎ পরিষেবা সংক্রান্ত প্রতিটি বিষয়ে ওয়াকিবহাল থাকবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন