Road Accident

গলসিতে গাছে ধাক্কা বাসের, জখম ৩০ যাত্রী

বিকেলের দিকে বাসটি পশ্চিম বর্ধমানের বরাকর থেকে আসছিল। বর্ধমান হয়ে হুগলির আরামবাগে যাওয়ার কথা সেটির।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গলসি শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২১ ০২:২০
Share:

দুর্ঘটনার পরে উদ্ধারকাজে হাত লাগিয়েছেন বাসিন্দারা। নিজস্ব চিত্র

ট্রাকের সঙ্গে ধাক্কা এড়াতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছে ধাক্কা মারল একটি বাস। আহত হলেন প্রায় ৩০ জন যাত্রী। মঙ্গলবার বিকেলে দুর্ঘটনাটি ঘটে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে গলসির বড়মুড়িয়ার কাছে। গলসি থানার পুলিশ আহতদের উদ্ধার করে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছে। তাঁদের মধ্যে দু’জনের চোট গুরুতর।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বিকেলের দিকে বাসটি পশ্চিম বর্ধমানের বরাকর থেকে আসছিল। বর্ধমান হয়ে হুগলির আরামবাগে যাওয়ার কথা সেটির। স্থানীয় সূত্রে জানা যায়, বড়মুড়িয়া মোড়ের ঠিক আগে রাস্তায় একটি ট্রাককে ‘ওভারটেক’ করার চেষ্টা করে ট্রাকটি। প্রত্যক্ষদর্শীদের একাংশের দাবি, ট্রাকটি প্রথম বাসটিকে যাওয়ার জায়গা দিলেও শেষ মহূর্তে রাস্তা আটকে দেয়। তখনই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে বাঁ দিকে রাস্তার পাশে নেমে গিয়ে গাছে ধাক্কা মারে। যাত্রীদের চিৎকারে বাসিন্দারা ছুটে আসেন। পুলিশ পৌঁছয়।

বাসের কেবিনে ছিলেন সৌমেন দাস নামে এক যাত্রী। তাঁর বক্তব্য, ‘‘পণ্যবাহী ট্রাকটি শেষ মুহূর্তে বাসটিকে রাস্তা দিল না। তাই চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। সে কারণেই দুর্ঘটনাটি ঘটে।’’ দুর্গাপুরের ভিড়িঙ্গির বাসিন্দা অর্চনা সাহা ওই বাসে মীরেপোতা যাচ্ছিলেন। পানাগড় থেকে উচালনে যাচ্ছিলেন প্রিয়াঙ্কা দাস। তাঁদের কথায়, ‘‘বাসের চালক গাড়িটি রাস্তার পাশে না নামালে ট্রাকের পিছনে ধাক্কা মারত। সেক্ষেত্রে আরও বড় দুর্ঘটনা ঘটে যেত।’’ পুলিশ জানায়, কী ভাবে দুর্ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন