polytechnic

রাজ্যের পলিটেকনিক কলেজে একাধিক শূন্যপদে অধ্যাপক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

সিভিল ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, মেশিনিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে অধ্যাপকের ২টি করে শূন্যপদ রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ১২:১৮
Share:

অ্যাদ্যাপীঠ আনন্দ পলিটেকনিক কলেজ। ছবি: সংগৃহীত।

রাজ্যের পলিটেকনিক কলেজে একাধিক শূন্য আসনে অধ্যাপক, ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট, কর্মশালা প্রশিক্ষক এবং গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ করা হবে। অ্যাদ্যাপীঠ আনন্দ পলিটেকনিক কলেজের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সম্পূর্ণ সময়ের জন্য চুক্তিভিত্তিক পদে নিয়োগ করা হবে। ইচ্ছুক আবেদনকারীকে বাংলা ভাষা লিখতে এবং পড়তে জানতে হবে। এই বিষয়ে বিস্তারিত তথ্য দেখুন।

Advertisement

সিভিল ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, মেশিনিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে অধ্যাপকের ২টি করে শূন্যপদ রয়েছে। সংশ্লিষ্ট বিষয়ের উপর ফার্স্ট ক্লাস-সহ স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক ডিগ্রি থাকতে হবে।

গণিত, কেমিস্ট্রি এবং কম্পিউটার সায়েন্স বিভাগে অধ্যাপকের ১টি করে শূন্যপদ রয়েছে। সংশ্লিষ্ট বিষয়ের উপর ফার্স্ট ক্লাস-সহ স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। তবে, কম্পিউটার সায়েন্স বিভাগের ক্ষেত্রে ফার্স্ট ক্লাস-সহ ব্যাচেলর ডিগ্রি থাকলেও হবে। ৩৭ বছরের মধ্যে বয়স হতে হবে আবেদনকারীর।

Advertisement

সিভিল ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, মেশিনিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে কর্মশালা প্রশিক্ষকের (ওয়ার্কশপ ইন্সট্রাক্টার) ২টি করে শূন্যপদ রয়েছে। সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ হতে হবে। অথবা, সংশ্লিষ্ট বিষয়ের উপর ডিপ্লোমা থাকতে হবে। ৩৭ বছরের মধ্যে বয়স হতে হবে আবেদনকারীর।

সিভিল ইঞ্জিনিয়ারিং, মেশিনিক্যাল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেকনলোজি বিভাগে ল্যাবটরি পদে ১টি করে শূন্যপদ রয়েছে। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ডিপ্লোমা থাকতে হবে। ৩৭ বছরের মধ্যে বয়স হতে হবে আবেদনকারীর।

গ্রুপ ডি বিভাগে ৬টি শূন্যপদ রয়েছে। সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অষ্টম শ্রেণি পাশ হতে হবে। ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে আবেদনকারীর বয়স।

আবেদন পদ্ধতি:

যে বিভাগে আবেদন করবেন, সেই বিভাগের আবেদনপত্র-সহ প্রয়োজনীয় স্বপ্রত্যয়িত নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় পাঠিয়ে দিতে হবে অথবা মেল করতে হবে। ১৪ জানুয়ারির মধ্যে আবেদনপত্র-সহ প্রয়োজনীয় নথি জমা করতে হবে।

আবেদনপত্র ডাউনলোড করতে এবং এই বিষয়ে বিস্তারিত তথ্য জানতে অ্যাদ্যাপীঠ আনন্দ পলিটেকনিক কলেজের https://www.adyapeathpolytechnic.com/ এই ওয়েবসাইটটি দেখুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন