AIIMS Kalyani

এমস কল্যাণীতে একাধিক পদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি, কারা আবেদন জানাতে পারবেন?

এই পদগুলিতে সরাসরি বা ডেপুটেশনের ভিত্তিতে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২ ২০:৪২
Share:

এমস কল্যাণী। সংগৃহীত ছবি।

প্রধানমন্ত্রী স্বাস্থ্য সুরক্ষা যোজনার অধীনে গড়ে ওঠা এমস কল্যাণীতে বিভিন্ন বিভাগে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী প্রার্থীরা এমস কল্যাণীর সরকারি ওয়েবসাইট-https://aiimskalyani.edu.in/-এ সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

Advertisement

এই পদগুলিতে সরাসরি বা ডেপুটেশনের ভিত্তিতে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে। বিজ্ঞাপিত পদগুলিতে প্রার্থীরা অনলাইন মাধ্যমে আবেদনের জানাতে পারবেন।

এই নিয়োগের ব্যাপারে সমস্ত তথ্য এ বার সংক্ষিপ্ত ভাবে জেনে নেওয়া যাক।

Advertisement

পদ: অধ্যাপক, অতিরিক্ত অধ্যাপক, সহযোগী অধ্যাপক এবং সহকারী অধ্যাপক।

কোন কোন বিভাগে উক্ত পদে প্রার্থীদের নিয়োগ করা হবে? অ্যানাস্থেশিয়া, অ্যানাটমি, বায়োকেমিস্ট্রি, বার্ন ও প্লাষ্টিক সার্জারি, কার্ডিওলজি,ডার্মাটোলজি, এন্ডোক্রোনোলজি, ইএনটি, ফরেন্সিক মেডিসিন ও টক্সিকোলজি, গ্যাস্ট্রোএন্টেরোলজি, জেনারেল মেডিসিন, জেনারেল সার্জারি, মেডিক্যাল অন্কলোজি/হেমাটোলজি, মাইক্রোবায়োলজি, নিওন্যাটোলজি,নেফ্রোলজি, নিউরোলজি, নিউক্লিয়ার মেডিসিন, অবস্টেট্রিক্স ও গাইনোকোলজি, অপথালমোলজি, অর্থোপেডিক্স, পেডিয়াট্রিক সার্জারি, পেডিয়াট্রিক্স, প্যাথলজি, ফার্মাকোলজি, ফিজিক্যাল মেডিসিন ও রিহ্যাবিলিটেশন, ফিজিওলজি, সাইকিয়াট্রি, পালমোনারি মেডিসিন, রেডিয়োলোজি, রেডিয়ো থেরাপি, সার্জিক্যাল গ্যাস্ট্রোএন্টেরোলজি, সার্জিক্যাল অন্কলোজি, ট্রান্সফিউশন মেডিসিন ও ব্লাড ব্যাঙ্ক।

শূন্য আসন: সরাসরি নিয়োগ বা ডেপুটেশনের ভিত্তিতে যে নিয়োগ হবে তাতে অধ্যাপক পদে ২০টি ও অতিরিক্ত অধ্যাপক পদে ১৬ টি আসনে প্রার্থী নিয়োগ করা হবে। শুধু মাত্র সরাসরি নিয়োগের মাধ্যমে সহযোগী অধ্যাপক পদে ৯টি ও সহকারী অধ্যাপক পদে ১৯টি আসনে প্রার্থীদের নিয়োগ করা হবে।

বেতন কাঠামো: অধ্যাপক,অতিরিক্ত অধ্যাপক ও সহযোগী অধ্যাপক পদে প্রার্থীদের মোটামুটি ৩৭৪০০-৬৭০০০ টাকা ও সহকারী অধ্যাপক পদে প্রার্থীদের ১৫৬০০-৩৯১০০ টাকা বেতন দেওয়া হবে। এ ছাড়া, বার্ষিক ভিত্তিতেও আরও কিছু টাকা প্রতিটি পদে নিযুক্ত প্রার্থীদের দেওয়া হবে।

নিয়োগ প্রক্রিয়া: এই পদগুলিতে প্রার্থীদের ইন্টারভিউ প্রক্রিয়ার মাধ্যমে নির্বাচিত করা হবে।

আবেদন প্রক্রিয়া: এই পদগুলিতে অনলাইন মাধ্যমেই আবেদন জানাতে হবে। এর পর সেই জমা দেওয়া আবেদনপত্রের একটি কপি অন্যান্য নথি সহযোগে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক অফিসে পাঠাতে হবে। https://recruitments.aiimskalyani.edu.in/-লিঙ্কটিতে গিয়ে প্রার্থীরা আবেদন জানাতে পারবেন। এই পদগুলিতে আবেদন জানানোর প্রথম কাট অফ দিনটি হল রোজগার সমাচার বা এমপ্লয়মেন্ট নিউজে এই বিজ্ঞপ্তি প্রকাশের পর ৩০ দিন পর্যন্ত।

আবেদনমূল্য: এই পদগুলিতে আবেদনের জন্য সমস্ত ক্যাটেগরির ডেপুটেশন প্রার্থীদের ও পিডব্লিউডি ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের কোনো অর্থ জমা দিতে হবে না। এ ছাড়া, জেনারেল বা ওবিসি ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের ১৫০০ টাকা, অর্থনৈতিক ভাবে দুর্বল ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের এবং এসসি/এসটি ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের ১২০০ টাকা জমা দিতে হবে।

এ ছাড়া, এই পদগুলিতে আবেদন জানানোর জন্য প্রয়োজনীয় যোগ্যতা, বয়ঃসীমা এবং অন্যান্য তথ্য জানতে হলে প্রার্থীদের https://aiimskalyani.edu.in/wp-content/uploads/2022/12/14.12.22_FacultyAdvertisement-13.12.2022.pdf-এই বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন