Purba Burdwan

পূর্ব বর্ধমানে পরিবার কল্যাণ সমিতিতে একাধিক পদে নিয়োগ, কতগুলি শূন্য আসনের ঘোষণা?

এই পদগুলিতে প্রার্থীদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২২ ২১:২১
Share:

পূর্ব বর্ধমানে নিয়োগ। প্রতীকী ছবি।

পূর্ব বর্ধমানের জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতি বিবিধ পদে প্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী প্রার্থীরা https://purbabardhaman.nic.in/ বা https://cdn.s3waas.gov.in/s3cf67355a3333e6e143439161adc2d82e/uploads/2022/11/2022113058.pdf লিঙ্কে সরাসরি গিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন। এই পদগুলিতে প্রার্থীদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে।

Advertisement

এই নিয়োগের ব্যাপারে এ বার সংক্ষেপে জেনে নেওয়া যাক।

পদ:

Advertisement

১. ব্লক এপিডেমোলোজিস্ট

২. ব্লক পাবলিক হেলথ ম্যানেজার

৩. ল্যাবরেটরি টেকনিশিয়ান

৪. ব্লক ডেটা ম্যানেজার

শূন্য আসনের সংখ্যা:

১.ব্লক এপিডেমোলোজিস্ট: ৪টি

২.ব্লক পাবলিক হেলথ ম্যানেজার : ৪টি

৩.ল্যাবরেটরি টেকনিশিয়ান: ৮টি

৪. ব্লক ডেটা ম্যানেজার: ৪টি

বয়ঃসীমা:

ব্লক এপিডেমোলোজিস্ট,ব্লক পাবলিক হেলথ ম্যানেজার এবং ব্লক ডেটা ম্যানেজারের পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ২১ বছর থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। এ ছাড়া, ল্যাবরেটরি টেকনিশিয়ান পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ২১ বছর থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।

বেতন কাঠামো:

এর মধ্যে ব্লক এপিডেমোলোজিস্ট ও ব্লক পাবলিক হেলথ ম্যানেজার পদগুলিতে নিযুক্ত প্রার্থীদের মাসিক ৩৫০০০ টাকা বেতন দেওয়া হবে। এ ছাড়া, ব্লক ডেটা ম্যানেজার ও ল্যাবরেটরি টেকনিশিয়ান পদগুলিতে নিযুক্ত প্রার্থীদের মাসিক ২২০০০ টাকা বেতন দেওয়া হবে।

কাজের মেয়াদ:

এই পদে নিযুক্ত প্রার্থীদের আগামী ৩১ মার্চ পর্যন্ত কাজে নিযুক্ত করা হবে। তবে এই সময়সীমা বাড়তেও পারে।

নিয়োগ প্রক্রিয়া:

এই পদগুলির জন্য আবেদনকারী প্রার্থীদের শিক্ষাগত ও কাঙ্ক্ষিত যোগ্যতা যাচাই করে তাঁদের কম্পিউটার ভিত্তিক পরীক্ষার জন্য ডাকা হবে। যাঁরা এই পরীক্ষায় পাশ করবেন, তাঁদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। প্রার্থীদের এই শিক্ষাগত যোগ্যতা, কাজের অভিজ্ঞতা, কম্পিউটার ভিত্তিক পরীক্ষা ও ইন্টারভিউ প্রক্রিয়ায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতেই এই পদগুলির জন্য নির্বাচিত করা হবে।

আবেদনমূল্য:

এই পদগুলিতে আবেদনের জন্য অসংরক্ষিত ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের ১০০ টাকা ও সংরক্ষিত ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের ৫০ টাকা জমা দিতে হবে।

আবেদন প্রক্রিয়া:

এই পদে আবেদন জানানোর জন্য প্রার্থীদের রাজ্যের স্বাস্থ্য দফতরের সরকারি ওয়েবসাইট https://www.wbhealth.gov.in/-এ গিয়ে উক্ত পদগুলিতে আবেদন জানাতে হবে। অনলাইন মাধ্যমে আবেদন জমা দেওয়ার শেষ দিন আগামী ১৯ ডিসেম্বর।

এই পদে আবেদন জানানোর জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ও কাজের অভিজ্ঞতার ব্যাপারে জানতে প্রার্থীদের সরকারি বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন