Bank of Baroda Recruitment 2023

ব্যাঙ্ক অব বরোদায় ১৫৭টি শূন্যপদে নিয়োগ, কোন পদে কত বেতনে চাকরির সুযোগ?

পদের ভিত্তিতে আবেদন জানানোর জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২৪ থেকে ৪২ বছরের মধ্যে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২৩ ১৬:৫৭
Share:

ব্যাঙ্ক অব বরোদায় ১৫৭টি শূন্যপদে নিয়োগ। সংগৃহীত ছবি।

ব্যাঙ্ক অব বরোদায় একাধিক পদে কর্মী নিয়োগ চলছে। ব্যাঙ্কের কর্পোরেট অ্যান্ড ইন্সটিটিউশনাল ক্রেডিট বিভাগে স্পেশালিস্ট অফিসার পদে নিয়োগ করা হবে প্রার্থীদের। সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ব্যাঙ্কের তরফে। আবেদন করা যাবে অনলাইনেই, যা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

নিয়োগ হবে রিলেশনশিপ ম্যানেজার, ক্রেডিট অ্যানালিস্ট এবং ফোরেক্স অ্যাকুইজিশন অ্যান্ড রিলেশনশিপ ম্যানেজার পদে। মোট শূন্যপদ ১৫৭টি। পদের ভিত্তিতে আবেদন জানানোর জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২৪ থেকে ৪২ বছরের মধ্যে। দেশের যে কোনও জায়গায় ব্যাঙ্কের বিভিন্ন শাখায় পোস্টিং হতে পারে প্রার্থীদের। মুম্বাইয়ে পোস্টিং হলে পদ অনুযায়ী নিযুক্তদের মাসিক বেতন হবে ১ লক্ষ ৬০ হাজার টাকা থেকে শুরু করে ২ লক্ষ ৩০ হাজার টাকা।

রিলেশনশিপ ম্যানেজারের পদে প্রার্থীদের যে কোনও বিষয়ে স্নাতক হতে হবে। থাকতে হবে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি অথবা ফিন্যান্সে স্পেশালাইজেশন-সহ ডিপ্লোমাও। একই সঙ্গে প্রয়োজন কোনও সরকারি বা বেসরকারি ব্যাঙ্ক বা বিদেশি ব্যাঙ্ক/ অর্থনৈতিক প্রতিষ্ঠানে কর্পোরেট ক্রেডিটে সেলস বা রিলেশনশিপ ম্যানেজমেন্টে ৫ বা ১০ বছরের চাকরির অভিজ্ঞতাও। প্রার্থীদের সিএ/ সিএফএ/ সিএস/ সিএমএ হলে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্য পদের জন্যেও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

Advertisement

প্রার্থীদের অনলাইন পরীক্ষা, সাইকোমেট্রিক টেস্ট, গ্রুপ ডিসকাশন এবং ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। আবেদন জানানো যাবে ব্যাঙ্কের ওয়েবসাইট বা আইবিপিএস-এর ওয়েবসাইটে গিয়ে। আবেদনের শেষ দিন আগামী ১৭ মে। প্রার্থীরা এই বিষয়ে বিশদে জানতে পারবেন ব্যাঙ্কের ওয়েবসাইটে ঢুকে মূল বিজ্ঞপ্তিতে গিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন