ISI Kolkata Recruitment 2023

কলকাতার ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউটে গবেষণার কাজে প্রার্থী নিয়োগ, শূন্যপদ ক’টি?

আবেদনের জন্য বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। আগামী ১২ জুন আবেদনের শেষ দিন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ১৭:২৪
Share:

ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউটে গবেষণার কাজে প্রার্থী নিয়োগ। সংগৃহীত ছবি।

বিজ্ঞান বা ইঞ্জিনিয়ারিং-এ স্নাতকোত্তরের পর গবেষণার সুযোগ কোথায় কোথায় রয়েছে, তার সন্ধানে থাকেন বহু পড়ুয়াই। তাঁদের জন্য রয়েছে সুখবর! নামী প্রতিষ্ঠান কলকাতার ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউটে ৪টি গবেষণা প্রকল্পে প্রার্থী নিয়োগ করা হবে। শুক্রবারই সে সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে। প্রতিষ্ঠানের অ্যাডভান্সড কম্পিউটিং অ্যান্ড মাইক্রোইলেক্ট্রনিক্স ইউনিট (এসিএমইউ)-এ এই গবেষণার কাজের জন্য প্রার্থীদের অনলাইনেই আবেদন করতে হবে।

Advertisement

গবেষণা প্রকল্পগুলির নাম- ১) ভেরিফাইয়িং দ্য ইকুইভ্যালেন্স অফ প্রোব্যাবিলিস্টিক প্রোগ্রামস ২) ডিস্ট্রিবিউটেড অ্যালগোরিদমস ফর প্রোগ্রামেবেল ম্যাটার ৩)বিয়ন্ড লোকাল কোয়্যারিজ অন গ্রাফস ৪)অপ্টিমাইজেশন প্রবলেমস ইন জিওমেট্রিক ইন্টারসেকশন গ্রাফস। প্রতিটি প্রজেক্টের কাজে এক জন করে মোট ৪ জনকে নিয়োগ করা হবে। আবেদনের জন্য বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। শিক্ষাগত যোগ্যাতার ভিত্তিতে নিযুক্তদের মাসিক বেতন হবে ২৮,০০০ টাকা থেকে ৩৫,০০০ টাকা। আগামী বছরের ৩১ মার্চ পর্যন্ত প্রার্থীদের নিয়োগ করা হলেও কাজের ভিত্তিতে এই মেয়াদ বাড়তে পারে।

প্রতিটি গবেষণার কাজে আবেদনের জন্য রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি, যা মূল বিজ্ঞপ্তিতে গিয়ে দেখতে পাবেন প্রার্থীরা।

Advertisement

আবেদনের জন্য প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে আবেদনপত্র-সহ অন্যান্য নথি পাঠাতে হবে। আগামী ১২ জুন আবেদনের শেষ দিন। এর পর প্রার্থী নিয়োগ করা হবে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। জুন মাসের শেষে বাছাই প্রার্থীদের মেল মারফত জানানো হবে দিনক্ষণ। এই বিষয়ে আরও বিস্তারিত জানা যাবে প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন