NTPC Recruitment 2023

ন্যাশনাল থার্মাল পাওয়ার কর্পোরেশনে কর্মখালির বিজ্ঞপ্তি, কোন কোন পদে চাকরির সুযোগ রয়েছে?

পদ অনুযায়ী নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে ৫০,০০০-১,৬০,০০০ টাকা এবং ১,২০,০০০-২,৮০,০০০ টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ১৮:৩২
Share:

ন্যাশনাল থার্মাল পাওয়ার কর্পোরেশনে কর্মখালির বিজ্ঞপ্তি। প্রতীকী ছবি।

ইঞ্জিনিয়ারিং ডিগ্রিধারীদের জন্য চাকরির সুযোগ দিচ্ছে রাষ্ট্রায়ত্ত সংস্থা ন্যাশনাল থার্মাল পাওয়ার কর্পোরেশন (এনটিপিসি)। সংস্থায় বিভিন্ন পদে অভিজ্ঞ পেশাদার নিয়োগ করা হবে। আবেদন করতে হবে অনলাইনে।

Advertisement

নিয়োগ হবে অ্যাডিশনাল জেনারেল ম্যানেজার, ডেপুটি জেনারেল ম্যানেজার, সিনিয়র ম্যানেজার, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার এবং ইঞ্জিনিয়ার (কন্ট্রোল রুম অপারেশন) পদে। শূন্যপদের সংখ্যা ১১। পদ ভেদে আবেদনের জন্য প্রার্থীদের সর্বোচ্চ বয়স হতে হবে ৩০ থেকে ৫২ বছরের মধ্যে। পদ অনুযায়ী নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে ৫০,০০০-১,৬০,০০০ টাকা থেকে শুরু করে ১,২০,০০০-২,৮০,০০০ টাকা।

ইঞ্জিনিয়ার পদের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। পাশাপাশি অন্তত ৩ বছর এগজিকিউটিভ পদে কমিশনিং অ্যান্ড ডিসিএস/ মিথানল বা ইউরিয়া বা অ্যামোনিয়া বা অন্য কোন কেমিক্যাল শিল্পের কন্ট্রোল রুম অপারেশন-এর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। অন্য পদগুলির জন্যেও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

Advertisement

প্রার্থীদের স্ক্রিনিং টেস্ট বা ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। আবেদন করতে হবে এনটিপিসি-র ওয়েবসাইটে গিয়ে। সংরক্ষিত শ্রেণি বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ৩০০ টাকা। আবেদনের শেষ দিন ৯ জুন। এই বিষয়ে বিস্তারিত জানা যাবে সংস্থার ওয়েবসাইট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন