Diamond Harbour Womens University

ডায়মন্ড হারবার উইমেন্স ইউনিভার্সিটিতে স্নাতক পড়তে চান? প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি

২০২৩-২৪ শিক্ষাবর্ষে বিএ (ব্যাচেলর অফ আর্টস) স্নাতক স্তরে ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য প্রকাশ করল ডায়মন্ড হারবার উইমেন্স ইউনিভার্সিটি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৩ ১৬:২৬
Share:

ডায়মন্ড হারবার উইমেন্স ইউনিভার্সিটি। ছবি: সংগৃহীত।

চলতি বছর থেকে শুরু হচ্ছে ৪ বছরের স্নাতক স্তরের পঠনপাঠন। কেন্দ্রের এই সিদ্ধান্তকে একরকম সম্মতি জানিয়েছে রাজ্যও। রাজ্য সরকার স্বীকৃত বেশির ভাগ বিশ্ববিদ্যালয়গুলিতে চলতি বছর থেকেই শুরু হচ্ছে ৪ বছরের স্নাতক কোর্স। সেই মতোই ২০২৩-২৪ শিক্ষাবর্ষে বিএ (ব্যাচেলর অফ আর্টস) স্নাতক স্তরে ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য প্রকাশ করল ডায়মন্ড হারবার উইমেন্স ইউনিভার্সিটি।

Advertisement

যে সমস্ত মহিলা শিক্ষার্থী বাংলা, ইংরেজি, ইতিহাস, রাষ্ট্রবিজ্ঞান এবং এডুকেশন বিষয়ে অনার্স-সহ স্নাতক হতে চান তাঁদের জন্য এই বিজ্ঞপ্তি। আবেদনের জন্য প্রয়োজনীয় যোগ্যতা জানতে ডায়মন্ড হারবার উইমেন্স ইউনিভার্সিটির ওয়েবসাইট থেকে বিস্তারিত তথ্য জানতে পারবেন।

গুরুত্বপূর্ণ দিনক্ষণ:

Advertisement

অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ১ জুলাই থেকে শুরু হবে, চলবে ১৫ জুলাই বেলা ৩টে পর্যন্ত। প্রথম মেধা তালিকা ওয়েবসাইটে প্রকাশিত হবে ২০ জুলাই। ২১ থেকে ২৩ জুলাই পর্যন্ত চলবে প্রথম মেধাতালিকা অনুযায়ী ভর্তির প্রক্রিয়া। দ্বিতীয় মেধাতালিকা প্রকাশিত হবে ২৫ জুলাই। ২৬ ও ২৭ জুলাই চলবে দ্বিতীয় মেধাতালিকা অনুযায়ী ভর্তির প্রক্রিয়া। তৃতীয় মেধাতালিকা প্রকাশিত হওয়ার কথা ২৮ জুলাই। যে তালিকা অনুযায়ী ২৯ এবং ৩০ জুলাই ভর্তির প্রক্রিয়া সম্পন্ন হবে।

প্রার্থীদের অনলাইনে আবেদন করার সময় প্রয়োজনীয় নথি জমা করতে হবে। সম্পূর্ণ প্রক্রিয়াই অনলাইনের মাধ্যমেই হবে। এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ডায়মন্ড হারবার উইমেন্স ইউনিভার্সিটির ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন