Diamond Harbour

দ্বাদশ পাশেই ডায়মন্ড হারবার স্বাস্থ্য জেলায় চাকরির সুযোগ

আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৯ থেকে ৪০ বছরের মধ্যে। মাসিক বেতন হবে ২২,০০০ টাকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৩ ১৭:৪৪
Share:

ডায়মন্ড হারবার স্বাস্থ্য জেলায় চাকরির সুযোগ। প্রতীকী ছবি।

দ্বাদশ পাশের পরও নির্দিষ্ট কিছু যোগ্যতা থাকলে মিলতে পারে সরকারি চাকরি। দক্ষিণ ২৪ পরগণায় ডায়মন্ড হারবার স্বাস্থ্য জেলায় এ রকম যোগ্যতার ব্যক্তিদেরই নিয়োগ করা হবে ল্যাবরেটরি টেকনিশিয়ান পদে। সম্প্রতি সেই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে ১৩টি। ইন্টারভিউয়ের মাধ্যমে চুক্তির ভিত্তিতে এই পদে নিয়োগ হবে।

Advertisement

তিনটি আলাদা প্রোগ্রামের জন্য ল্যাবরেটরি টেকনিশিয়ান নেওয়া হবে। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৯ থেকে ৪০ বছরের মধ্যে। মাসিক বেতন হবে ২২,০০০ টাকা। ডায়মন্ড হারবার স্বাস্থ্য জেলার দ্বারিকনগর, মগরাহাট, পাথরপ্রতিমা-সহ বিভিন্ন স্থানে নিযুক্তদের পোস্টিং হবে।

প্রতি ক্ষেত্রেই প্রার্থীদের ফিজিক্স, কেমিস্ট্রি এবং জীবনবিজ্ঞান নিয়ে দ্বাদশ পাশ করতে হবে। পাশাপাশি থাকতে হবে রাজ্য সরকারি কোনও প্রতিষ্ঠান থেকে মেডিক্যাল ল্যাবরেটরি বা ল্যাবরেটরি টেকনিকসে ডিপ্লোমা। এ ছাড়াও প্রয়োজন পেশাদারি অভিজ্ঞতার।

Advertisement

আবেদনের জন্য জেনারেল প্রার্থীদের ১০০ টাকা এবং সংরক্ষিত ক্যাটিগরিভুক্ত প্রার্থীদের ৫০ টাকা জমা দিতে হবে। ইন্টারভিউয়ের দিন বিজ্ঞপ্তিতে দেওয়া ফরম্যাটে আবেদনপত্র-সহ সমস্ত প্রয়োজনীয় নথির আসল এবং স্বপ্রত্যয়িত কপি এবং আবেদনমূল্যের ডিম্যান্ড ড্রাফট সঙ্গে রাখতে হবে প্রার্থীদের। আগামী ১৩ এবং ১৪ মার্চ নিয়োগের ইন্টারভিউ হবে। নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্যের জন্য প্রার্থীদের ডায়মন্ড হারবার স্বাস্থ্য জেলার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন