Durgapur Projects Limited

দুর্গাপুর প্রজেক্টস লিমিটেডে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, চাকরির ইন্টারভিউ কবে?

সমস্ত পদে চুক্তির ভিত্তিতে নিয়োগ হবে। পোস্টিং হবে বাঁকুড়া জেলার বড়জোড়ায় টিডিসিএম খনিতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩ ১৫:২৫
Share:

কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি দুর্গাপুর প্রজেক্টস লিমিটেডে। সংগৃহীত ছবি।

দুর্গাপুর প্রজেক্টস লিমিটেড (ডিপিএল)-এ কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি বিভিন্ন পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ডিপিএল-এর ওয়েবসাইটে। সমস্ত পদে চুক্তির ভিত্তিতে নিয়োগ হবে। পোস্টিং হবে বাঁকুড়া জেলার বড়জোড়ায় টিডিসিএম খনিতে। জেনে নিন নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য।

Advertisement

ডিপিএল একটি রাজ্য সরকারি উদ্যোগ। পশ্চিমবঙ্গে বিদ্যুৎ উৎপাদন ক্ষেত্রে এর বিশেষ ভূমিকা রয়েছে। সেফটি অফিসার এবং অ্যাসিস্ট্যান্ট মাইন ম্যানেজার পদে নিয়োগ হবে। মোট শূন্যপদ ৪টি। দুই ক্ষেত্রেই আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য রয়েছে বয়সের ছাড়। সেফটি অফিসার এবং অ্যাসিস্ট্যান্ট মাইন ম্যানেজার পদে কর্মীদের মাসিক বেতন হবে যথাক্রমে ৬৬,০০০ টাকা এবং ৬০,০০০ টাকা। এ ছাড়াও থাকবে বিশেষ কিছু সুযোগসুবিধা।

আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের ভারত সরকার স্বীকৃত কোনও প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয় থেকে মাইনিং ইঞ্জিনিয়ারিং-এ ডিগ্রি বা ডিপ্লোমা থাকতে হবে। একইসঙ্গে কয়লাখনিতে ৫ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। পাশাপাশি প্রয়োজন সেন্ট জন্স অ্যাম্বুল্যান্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া থেকে প্রাথমিক চিকিৎসার সার্টিফিকেট, মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়ার দ্বারা স্বীকৃত কোনও চিকিৎসকের থেকে মেডিক্যাল ফিটনেসের সার্টিফিকেট এবং বাংলা ভাষায় পারদর্শিতা। উন্মুক্ত খনিতে কাজ করার অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। এ ছাড়া, সেফটি অফিসার পদের জন্য বোর্ড অফ মাইনিং এগজামিনেশন (ডিজিএমএস) -এর থেকে ফার্স্ট ক্লাস মাইন ম্যানেজারের দক্ষতার সার্টিফিকেট এবং অ্যাসিস্ট্যান্ট মাইন ম্যানেজার পদের জন্য সেকেন্ড ক্লাস মাইন ম্যানেজারের দক্ষতার সার্টিফিকেট প্রয়োজন। পাশাপাশি, যাঁরা কয়লাখনির কোনও চাকরি থেকে পদত্যাগ করেছেন এবং বয়স ৬২ বছরের কম, তাঁরাও আবেদন জানাতে পারবেন।

Advertisement

পদগুলিতে ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ হবে। আবেদনের জন্য প্রার্থীদের নির্ধারিত ফরম্যাটে আবেদনপত্র-সহ সমস্ত নথির স্বপ্রত্যয়িত ফটোকপি এবং দু'টি পাসপোর্ট সাইজের ছবি ডিপিএল-এর জেনারেল ম্যানেজারের উদ্দেশে পাঠাতে হবে। যে ঠিকানায় এই সমস্ত নথি পাঠাতে হবে, সেটি হল-- ডিপিএল,অ্যাডমিনিস্ট্রেটিভ বিল্ডিং, ড. বিসি রায় অ্যাভিনিউ, দুর্গাপুর -৭১৩২০১। এ ছাড়া, সমস্ত নথি যে মেল আইডিতে পাঠানো যেতে পারে, সেটি হল-career@dpl.net.in। নিয়োগের ইন্টারভিউটি হবে আগামী ৩০ জানুয়ারি সকাল সাড়ে ১১টায়। ইন্টারভিউ হবে ১৫৯৩, রাজডাঙ্গা মেন রোডে ডিপিএল-এর কলকাতার অফিসে। নিয়োগের অন্যান্য শর্ত দেখার জন্য প্রার্থীদের ডিপিএল-এর ওয়েবসাইট http://dpl.net.in/dplnewsite/car.htm -এ যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন