Govt Job Recruitment 2023

পাঁচশো-র বেশি শূন্যপদে কর্মী নেবে সশস্ত্র সীমা বল, বেতন ৮০ হাজারের কাছে

প্রতি মাসে বেতন দওয়া হবে ২৫,৫০০ টাকা থেকে ৮১,১০০ টাকা পর্যন্ত।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ১৬:৪১
Share:

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে রয়েছে কর্মখালি। একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করতে চলেছে সশস্ত্র সীমা বল। সেই মর্মে বিজ্ঞাপ্তিও প্রকাশিত হয়েছে সশস্ত্র সীমা বলের ওয়েবসাইটে।

Advertisement

হেড কন্সটেবল নেওয়া হবে। ইলেকট্রিশিয়ান, মেকানিক্যাল, স্টুয়ার্ড, ভেটেরিনারি এবং কমিউনিকেশন বিভাগে নিয়োগ করা হবে। প্রতিটি পদেই চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। মোট শূন্যপদ রয়েছে ৫৭৮টি। প্রতি মাসে বেতন দওয়া হবে ২৫,৫০০ টাকা থেকে ৮১,১০০ টাকা পর্যন্ত।

আবেদনের জন্য মেকানিক্যাল বিভাগের প্রার্থীদের বয়স ২১ থেকে ২৭ বছরের মধ্যে হওয়া দরকার। অন্য বিভাগের ক্ষেত্রে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে বয়স হলে আবেদন করা যাবে। ভারতের নাগরিকরা আবেদন করতে পারবেন। স্টুয়ার্ড বিভাগ ছাড়া বাকি বিভাগগুলিতে ভারত-সহ নেপাল ও ভুটানের নাগরিকরাও আবেদন করতে পারবেন। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

Advertisement

আবেদন প্রক্রিয়া:

প্রার্থীকে সশস্ত্র সীমা বল-এর ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘হিউম্যান রিসোর্স’ থেকে রিক্রুটমেন্টে গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখান থেকে অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পাশাপাশি, আবেদন মূল্য জমা দিতে হবে। ১৮ জুন আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে সশস্ত্র সীমা বল-এর ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন