HIDCO

হিডকো প্রার্থী নিয়োগ করবে আলিপুর মিউজিয়ামের জন্য, শূন্যপদ ক’টি?

নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ১৭:৫৬
Share:

প্রার্থী নিয়োগ করবে হিডকো। সংগৃহীত ছবি।

অভিজ্ঞতাসম্পন্ন অবসরপ্রাপ্ত ব্যক্তিদের জন্য রয়েছে সরকারি চাকরির সুযোগ। পশ্চিমবঙ্গ আবাসন পরিকাঠামো উন্নয়ন নিগম বা ওয়েস্ট বেঙ্গল হাউজিং ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড (ডাব্লিউবিহিডকো)-এ প্রার্থী নিয়োগ করা হবে। সেই মর্মে সম্প্রতি সংস্থার তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। রাজ্য সরকারের অধীনস্থ এই সংস্থা আলিপুর মিউজিয়ামের জন্য প্রার্থী নিয়োগ করবে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

আলিপুর মিউজিয়ামের কিউরেটর পদে ১ জনকেই নিয়োগ করা হবে। আবেদন জানাতে পারবেন উচ্চ যোগ্যতাসম্পন্ন অবসরপ্রাপ্ত ব্যক্তিরা। অবসরপ্রাপ্তদের কোনও নামী সরকারি মিউজিয়াম বা ইতিহাসচর্চার কোনও প্রতিষঠানে সিনিয়র অফিসার পদে ন্যূনতম ৩-৫ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এই পদের জন্য মাসিক বেতনের পরিমাণ এখনও ঘোষণা করা হয়নি।

আবেদন জানানোর জন্য প্রথমেই প্রার্থীদের হিডকোর ওয়েবসাইটে গিয়ে ‘অ্যানাউন্সমেন্ট’ বিভাগে যেতে হবে। এর পর নিয়োগ বিজ্ঞপ্তি মোতাবেক নাম, ঠিকানা-সহ সমস্ত প্রয়োজনীয় নথি ‘হিডকো ভবন’-এর জয়েন্ট ম্যানেজিং ডিরেক্টরের উদ্দেশে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আগামী ১১ এপ্রিল বিকেল ৫টা পর্যন্ত আবেদন করা যাবে। নিয়োগের শর্তগুলি আরও বিশদে জানতে প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটে যেতে হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন