Declaration of results

উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ শুধু সময়ের অপেক্ষা, মে মাসের গোড়ায় বেরোবে মাধ্যমিক

সরকারের কাছে অনুমতির জন্য পাঠানো হয়েছে শিক্ষা সংসদের তরফ থেকে। সরকারি সবুজ সঙ্কেত পেলেই ফল প্রকাশ হবে। তৈরি উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৪ ২০:২৪
Share:

সংগৃহীত চিত্র।

উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ ফল প্রকাশের জন্য তৈরি, মাধ্যমিকের ফল প্রকাশ মে মাসের প্রথম সপ্তাহে।

Advertisement

কবে হবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা ফলাফল ঘোষণা, এখন পরীক্ষার্থীদের কাছে এটাই বড় প্রশ্ন। মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ২ ফেব্রুয়ারি। শেষ হয়েছিল ১২ফেব্রুয়ারি। তিন মাসের সময়সীমা শেষ হচ্ছে ১২ মে। মধ্যশিক্ষা পর্ষদের সূত্রের খবর, তাদের খাতা দেখার সমস্ত প্রক্রিয়া সম্পন্ন হয়েছে খাতা পুনর্মূল্যায়নের প্রক্রিয়া বৃহস্পতিবার সম্পূর্ণ হবে। তার পর মার্কশিট ছাপাতে যে ক’দিন সময় লাগবে। মে মাসের প্রথম সপ্তাহে ফল প্রকাশ করা হবে মাধ্যমিকের।

উচ্চ মাধ্যমিক পরীক্ষা শেষ হয়েছে ২৯ শে ফেব্রুয়ারি। এ বছর উচ্চ মাধ্যমিক প্রক্রিয়ায় সমস্ত কিছু করা হয়েছে অনলাইনের মাধ্যমে। উচ্চ মাধ্যমিকের খাতা দেখা থেকে শুরু করে যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন হয়েছে ইতিমধ্যেই। সরকারের কাছে অনুমতির জন্য পাঠানো হয়েছে শিক্ষা সংসদের তরফ থেকে। সরকারি সবুজ সঙ্কেত পেলেই ফল প্রকাশ হবে। তৈরি উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। গত বছর উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ করা হয়েছিল ৫৬ দিনের মাথায়।

Advertisement

উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য বলেন, “আমাদের সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করে ফেলেছি। খাতা দেখা থেকে শুরু করে নম্বর ভেরিফিকেশন। এখন শুধু সময়ের অপেক্ষা সরকারি অনুমতির। অনুমোদন পেলেই আমরা ফল প্রকাশ করে দেব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন