IBPS

প্রবেশনারি অফিসার নিয়োগের ইন্টারভিউয়ের অ্যাডমিট কার্ড প্রকাশ করল আইবিপিএস

মেন পরীক্ষায় উত্তীর্ণরাই কেবল এই ইন্টারভিউ দিতে পারবেন। তাঁরা আইবিপিএস-এর ওয়েবসাইট থেকে আগামী ২১ ফেব্রুয়ারি পর্যন্ত তাঁদের ‘কল লেটার’ ডাউনলোড করতে পারবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩ ১৫:৪৮
Share:

পিও পদের ইন্টারভিউয়ের অ্যাডমিট কার্ড প্রকাশ করল আইবিপিএস। প্রতীকী ছবি।

গত নভেম্বরে প্রবেশনারি অফিসার (পিও) পদের পরীক্ষার আয়োজন করা হয়। চলতি বছরে জানুয়ারির শুরুতে মেন পরীক্ষার ফলও প্রকাশিত হয়। এ বার মেন পরীক্ষায় উত্তীর্ণদের জন্য ইন্টারভিউয়ের ‘কল লেটার’ বা অ্যাডমিট কার্ড প্রকাশ করল ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনেল সার্ভিসেস (আইবিপিএস)। আইবিপিএস-এর ওয়েবসাইট ibps.in থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন পরীক্ষার্থীরা।

Advertisement

মেন পরীক্ষায় উত্তীর্ণরাই কেবল এই ইন্টারভিউ দিতে পারবেন। তাঁরা আইবিপিএস-এর ওয়েবসাইট থেকে আগামী ২১ ফেব্রুয়ারি পর্যন্ত তাঁদের ‘কল লেটার’ ডাউনলোড করতে পারবেন। অ্যাডমিট কার্ডের হার্ড কপি এখনও পরীক্ষার্থীদের কাছে ডাক মারফত পাঠানো হয়নি।

পরীক্ষার্থীরা আইবিপিএস-এর ওয়েবসাইটে গিয়ে নিজেদের লগ ইন ডিটেলস, রেজিস্ট্রেশন নম্বর বা রোল নম্বর, জন্মতারিখ দিলেই তাঁদের ইন্টারভিউয়ের অ্যাডমিট কার্ড স্ক্রিনে দেখতে পাবেন। এর পর সেটি ডাউনলোড করে তাঁদের ইন্টারভিউয়ের দিন নিয়ে যেতে হবে।

Advertisement

ইন্টারভিউয়ের মাধ্যমে পরীক্ষার্থীদের ব্যাক্তিত্ব এবং যুক্তিবুদ্ধি যাচাই করা হয়। মোট ১০০ নম্বরের মধ্যে ইন্টারভিউতে পাশ করার জন্য জেনারেল শ্রেণিভুক্তদের প্রয়োজন ৪০ শতাংশ এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের প্রয়োজন ৩৫ শতাংশ নম্বর।

প্রসঙ্গত, এ বার মোট ৮৪৩২টি শূন্য আসনে প্রবেশনারি অফিসার ও ম্যানেজমেন্ট ট্রেনি পদের জন্য এই পরীক্ষার আয়োজন করে আইবিপিএস। গত ২৬ নভেম্বর দেশজুড়ে বিভিন্ন কেন্দ্রে পরীক্ষাটি নেওয়া হয়। মোট ১১টি ব্যাঙ্ক এই নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন