IIEST Shibpur Recruitment 2024

শিবপুর আইআইইএসটিতে কেন্দ্রীয় মন্ত্রকের অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ, শূন্যপদ ক’টি?

প্রতি মাসে নিযুক্ত ব্যক্তিকে ফেলোশিপ বাবদ ৩১,০০০ টাকা এবং বাড়িভাড়া বাবদ ২০ শতাংশ ভাতা দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:২৬
Share:

আইআইইএসটি, শিবপুর। সংগৃহীত ছবি।

শিবপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইইএসটি)-তে একটি গবেষণাধর্মী প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কেন্দ্রীয় মন্ত্রকের অর্থপুষ্ট একটি প্রকল্পে নির্দিষ্ট মেয়াদের জন্য প্রতিষ্ঠানে কর্মী নিয়োগ করা হবে। আগ্রহীদের এর জন্য অনলাইনে আবেদন জানাতে হবে।

Advertisement

প্রতিষ্ঠানের আর্থ সায়েন্স বা ভূ-বিজ্ঞান বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। মেটামরফিক পেট্রোলজি, জিওক্রোনোলজি এবং জিওকেমিস্ট্রি-র মতো বিষয় নিয়ে প্রকল্পে গবেষণার কাজ হবে। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রীয় ভূ-বিজ্ঞান মন্ত্রক।

প্রকল্পে নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পে কাজের মেয়াদ তিন বছর। এর জন্য আবেদনকারীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ২৮ বছর। সংরক্ষিতদের ক্ষেত্রে পাঁচ বছর ছাড় থাকবে। প্রতি মাসে নিযুক্ত ব্যক্তিকে ফেলোশিপ বাবদ ৩১,০০০ টাকা এবং বাড়িভাড়া বাবদ ২০ শতাংশ ভাতা দেওয়া হবে।

Advertisement

আবেদনকারীদের জিওলজি/ অ্যাপ্লায়েড জিওলজি/ আর্থ সায়েন্সে স্নাতকোত্তরে ফার্স্ট ক্লাস থাকতে হবে। এ ছাড়া তাঁদের সিএসআইআর-নেট বা গেট-এ উত্তীর্ণ হওয়াও জরুরি। প্রার্থীদের সংশ্লিষ্ট গবেষণার বিষয় সম্পর্কিত জ্ঞান, ফিল্ড ওয়ার্কের অভিজ্ঞতা এবং ইংরেজিতে লেখালিখি এবং কথোপকথনের দক্ষতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের আবেদনপত্র-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন ৭ মার্চ। এর পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের দিনক্ষণ যথাসময়ে বাছাই প্রার্থীদের জানানো হবে। এই বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন