IIT Kharagpur

আইআইটি খড়্গপুরে অধ্যাপক-সহ অন্যান্য ফ্যাকাল্টি নিয়োগ, কোন কোন বিভাগে রয়েছে সুযোগ?

প্রার্থীদের যোগ্যতা, কাজের অভিজ্ঞতা, গবেষণা, প্রকাশনার ভিত্তিতে ইন্টারভিউয়ের জন্য বাছাই করা হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১৬:৫৮
Share:

অধ্যাপক-সহ অন্যান্য ফ্যাকাল্টি নিয়োগ আইআইটি খড়্গপুরে। সংগৃহীত ছবি।

আইআইটি খড়্গপুরে বিভিন্ন বিভাগ এবং স্কুলে অধ্যাপক-সহ অন্যান্য ফ্যাকাল্টি নিয়োগ করা হবে। সেই মর্মে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে। নিয়োগের জন্য আবেদন প্রক্রিয়াও ইতিমধ্যেই শুরু করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। আবেদনের জন্য জেনে নিন বিস্তারিত তথ্য।

Advertisement

বায়ো টেকনোলজি ও বায়ো সায়েন্স, ইঞ্জিনিয়ারিং ও আর্কিটেকচার, বিজ্ঞান, হিউম্যানিটিজ, সোশ্যাল এবং ইকোনমিক সায়েন্সেস, ইন্টারডিসিপ্লিনারি সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং শাখায় এবং আইন ও ম্যানেজমেন্ট স্কুলে প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর (গ্রেড ১ ও ২) পদে নিয়োগ হবে।

প্রতিটি পদে আবেদনের জন্য পিএইচডি এবং তার আগে প্রাপ্ত ডিগ্রিতে ফার্স্ট ক্লাস থাকতে হবে। প্রফেসর পদের জন্য ন্যূনতম ১০ বছর পড়ানোর/ গবেষণার/ শিল্পক্ষেত্রে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। যার মধ্যে অন্তত ৪ বছর অ্যাসোসিয়েট প্রফেসর পদে বিভিন্ন আইআইটি, আইআইএম, আইআইএসইআর, আইআইএসসি বেঙ্গালুরু-সহ অন্যান্য প্রতিষ্ঠানে পড়ানোর অভিজ্ঞতা থাকতে হবে। অ্যাসোসিয়েট প্রফেসর পদের জন্য ন্যূনতম ৬ বছর পড়ানোর/ গবেষণার/ শিল্পক্ষেত্রে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। যার মধ্যে অন্তত ৩ বছর অ্যাসোসিয়েট প্রফেসর পদে বিভিন্ন আইআইটি, আইআইএম, আইআইএসইআর, আইআইএসসি বেঙ্গালুরু-সহ অন্যান্য প্রতিষ্ঠানে পড়ানোর অভিজ্ঞতা থাকতে হবে। অ্যাসিস্ট্যান্ট প্রফেসর গ্রেড ১ পদের জন্য প্রয়োজন পিএইচডি ছাড়াও অন্তত ৩ বছর পড়ানোর/ গবেষণার/ শিল্পক্ষেত্রে কাজের অভিজ্ঞতা। অ্যাসিস্ট্যান্ট প্রফেসর গ্রেড ২ পদে প্রার্থীদের ৩ বছরের কম কাজের অভিজ্ঞতা থাকলেও আবেদন করা যাবে। সেক্ষেত্রে চুক্তির ভিত্তিতে নিয়োগ হবে।

Advertisement

প্রফেসর পদে মাসিক বেতন কাঠামো ১৫৯১০০-২২০২০০ টাকা, অ্যাসোসিয়েট প্রফেসর পদে ১৩৯৬০০ -২১১৩০০ টাকা এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর গ্রেড ১ পদে ১০১৫০০-১৬৭৪০০টাকা হবে । অ্যাসিস্ট্যান্ট প্রফেসর গ্রেড ২ পদে প্রাথমিক ভাবে মাসিক মৌলিক বেতন ৭০,৯০০ টাকা থেকে ৩ বছর পর তা বেড়ে ১,০১,৫০০ টাকা হবে।

প্রার্থীদের যোগ্যতা, কাজের অভিজ্ঞতা, গবেষণা, প্রকাশনার ভিত্তিতে ইন্টারভিউয়ের জন্য বাছাই করা হবে। নিয়োগ হবে ইন্টারভিউয়ের পরেই। অনলাইনেই প্রতিষ্ঠানের ওয়েবসাইট https://erp.iitkgp.ac.in/Jobs/auth/facapps.htm -এর মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদন জানানোর শেষ দিন ২৮ ফেব্রুয়ারি। নিয়োগের অন্যান্য শর্ত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট http://www.iitkgp.ac.in/-এ যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন