Income tax department

আয়কর বিভাগে মাল্টি টাস্কিং স্টাফ-সহ আরও পদে নিয়োগ, কী যোগ্যতা প্রয়োজন?

ইনকাম ট্যাক্স ইন্সপেক্টরের বেতন হবে প্রতি মাসে ৪৪ হাজার ৯০০ টাকা থেকে ১ লক্ষ ৪২ হাজার ৪০০ টাকা। মাল্টি টাক্সিং স্টাফেদের বেতন হবে ১৮ হাজার থেকে ৫৬,৯০০ টাকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৩ ১৭:৪৪
Share:

আয়কর বিভাগে চাকরি সুযোগ। ছবি: সংগৃহীত।

আয়কর বিভাগে কাজ করার স্বপ্ন থাকলে এবার তা পূরণ হতে পারে। কারণ, চাকরির সুযোগ দিচ্ছে আয়কর বিভাগ। সেই মর্মে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সংস্থার ওয়েবসাইটে।

Advertisement

ইনকাম ট্যাক্স ইন্সপেক্টর, ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট এবং মাল্টি টাক্সিং স্টাফ পদে নিয়োগ করা হবে। মোট শূন্যপদ রয়েছে ২০টি। তার মধ্যে ইনকাম ট্যাক্স ইন্সপেক্টর পদে ৩ জন, ট্যাক্স অ্যাসিস্ট্যান্টে ৭ জন এবং মাল্টি টাক্সিং স্টাফ পদে ১০ জন নিয়োগ হবেন। ‘স্পোর্টস কোটা’য় নিয়োগ করা হবে এই পদগুলিতে।

আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩০-এর মধ্যে থাকা দরকার। ইনকাম ট্যাক্স ইন্সপেক্টরের ক্ষেত্রে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ব্যাচেলর ডিগ্রি প্রয়োজন। ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট পদের জন্য ব্যাচেলর ডিগ্রি-সহ ডেটা এন্ট্রির কাজে দক্ষতা থাকতে হবে। মাল্টি টাক্সিং স্টাফের জন্য মাধ্যমিক পাশ করে আবেদন করা যাবে।

Advertisement

ইনকাম ট্যাক্স ইন্সপেক্টরের বেতন হবে প্রতি মাসে ৪৪,৯০০ থেকে ১,৪২,৪০০ টাকা। ট্যাক্স অ্যাসিস্ট্যান্টের ২৫,৫০০ থেকে ৮১,১০০ টাকা এবং মাল্টি টাক্সিং স্টাফেদের বেতন হবে ১৮ হাজার থেকে ৫৬,৯০০ টাকা।

আবেদন প্রক্রিয়া:

ইচ্ছুক প্রার্থীকে আয়কর বিভাগের ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদনপত্র পূরণ করা দরকার। আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জমা দিতে হবে। ১৭ মার্চ আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে আয়কর বিভাগের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন