Indian Association for the Cultivation of Science

কলকাতায় আইএসিএস-এ ফেলো নিয়োগ, নেওয়া হবে শুধু ইন্টারভিউ

আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। মাসিক ফেলোশিপ দেওয়া হবে সিএসআইআর-এর বিধি অনুযায়ী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ১৭:৩৩
Share:

আইএসিএস-এ ফেলো নিয়োগ। সংগৃহীত ছবি।

কলকাতায় ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অব সায়েন্স (আইএসিএস)-এ জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নিয়োগ করা হবে। বৃহস্পতিবার সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। কেমিক্যাল সায়েন্স বিভাগের জন্য ইন্টারভিউয়ের মাধ্যমে ফেলো নিয়োগ করা হবে। নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। শুরু হয়েছে আবেদন প্রক্রিয়াও।

Advertisement

গবেষণা প্রকল্পটির নাম-- 'রিডক্স নন ইনোসেন্ট কারবাপরফিরিনস'। প্রজেক্টটি স্পনসর করবে 'কাউন্সিল অব সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ' (সিএসআইআর)। প্রজেক্টের তত্ত্বাবধান করবেন কেমিক্যাল সায়েন্সের অধ্যাপক হরপ্রিয় রথ। এক বছর ধরে প্রজেক্টটি চলবে। তবে এই মেয়াদ বাড়তেও পারে।

জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে শুধু মাত্র ১ জনকেই নিয়োগ করা হবে। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। মাসিক ফেলোশিপ দেওয়া হবে সিএসআইআর-এর বিধি অনুযায়ী। আবেদনের জন্য কেমিস্ট্রিতে বিএসসি এবং এমএসসিতে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। থাকতে হবে নেট এলএস/ গেট পাশের সার্টিফিকেট।

Advertisement

নিয়োগের ইন্টারভিউয়ের সম্ভাব্য তারিখ আগামী ৩ এপ্রিল। আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত ইমেল আইডিতে মেল পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদন জানানোর শেষ দিন ৩১ মার্চ। এই সংক্রান্ত বাকি তথ্য জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন