Kalyani University recruitment 2023

ভিসুয়াল বা ফাইন আর্টস নিয়ে পড়েছেন, চাকরি খুঁজছেন? সুযোগ রয়েছে কল্যাণী বিশ্ববিদ্যালয়ে

এক বছরের জন্য কোর্সটি। সপ্তাহে ২ দিন ক্লাস হবে। জুলাই মাস থেকেই শুরু হতে পারে সিরামিক ডিজ়াইন-এর ক্লাস। 

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ১৪:৫০
Share:

কল্যাণী বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

হাতে মাটি পেলেই কখনও তার রূপ হয়ে যাচ্ছে কোনও মূর্তির, কখনও বা অন্য কোনও আকার ধারণ করছে। আবার কখনও আঁকা নিয়েই সারা দিন কাটিয়ে দিতে পারেন। চিরাচরিত বিষয় থেকে বেরিয়ে এই সবের মধ্যেই কাটে দিনের বেশিরভাগ সময়। কারণ, হয়তো আপনার ভালবাসার জায়গাটাই রয়েছে এই বিষয়কে কেন্দ্র করে। তার জন্যই সেই মতো ভিসুয়াল আর্টস অথবা ফাইন আর্টস নিয়ে পড়াশোনাও করেছেন। এবার চাকরি খুঁজছেন এই সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করেই? তা হলে একবার দেখতে পারেন কল্যাণী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি।

Advertisement

সিরামিক ডিজ়াইন কোর্স-এর জন্য ‘ইনস্ট্রাক্টর’ নেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের ভিসুয়াল আর্টস বিভাগের তরফে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এক বছরের জন্য কোর্সটি। সপ্তাহে ২ দিন ক্লাস হবে। জুলাই মাস থেকেই শুরু হতে পারে সিরামিক ডিজ়াইন-এর ক্লাস।

এই পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স ৪০ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সিরামিক বিষয়ে স্পেশালাইজেশন-সহ ভিসুয়াল আর্টস (এমভিএ) বা ফাইন আর্টস (এমএফএ)-এ স্নাতকোত্তর হওয়া প্রয়োজন।

Advertisement

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী বিস্তারিত জীবনপঞ্জি, আবেদনপত্র-সহ প্রয়োজনীয় নথি জমা দিতে হবে। বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় বেলা ১২টা থেকে বিকেল ৪টে পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন