CGHS Recruitment

সিজিএইচএস-এ কলকাতা, শিলিগুড়ি এবং জলপাইগুড়ির জন্য চিকিৎসক নিয়োগ, শূন্যপদ ক’টি?

শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমেই এই পদে প্রার্থী নিয়োগ করা হবে। আবেদন করা যাবে অনলাইন বা অফলাইনে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৩ ১৭:৫১
Share:

সিজিএইচএস-এ চিকিৎসক নিয়োগ। প্রতীকী ছবি।

চিকিৎসাবিজ্ঞানে ডিগ্রি থাকলে অবসরগ্রহণের পরেও এ বার কেন্দ্রীয় সংস্থায় চাকরির সুযোগ রয়েছে। কেন্দ্রের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতরের সেন্ট্রাল গভর্নমেন্ট হেলথ স্কিম (সিজিএইচএস) বা কেন্দ্রীয় সরকারি স্বাস্থ্য প্রকল্পে চিকিৎসক নিয়োগ করা হবে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে সিজিএইচএস-এর ওয়েবসাইটে। চুক্তির ভিত্তিতে আংশিক সময়ের জন্য নিয়োগ হবে। শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমেই এই পদে প্রার্থী নিয়োগ করা হবে। আবেদন করা যাবে অনলাইন বা অফলাইনে। ইতিমধ্যেই শুরু হয়েছে সেই প্রক্রিয়া।

Advertisement

নিয়োগ হবে মেডিক্যাল অফিসার (অ্যালোপ্যাথি) পদে। শূন্যপদ রয়েছে ৬টি। প্রার্থীদের বয়স ৬৯ বছরের মধ্যে হলে আবেদন জানাতে পারবেন। নিযুক্তদের মাসিক বেতনের পরিমাণ হবে ৭৫,০০০ টাকা। কলকাতা, শিলিগুড়ি এবং জলপাইগুড়িতে সিজিএইচএস-এর পলিক্লিনিক এবং ওয়েলনেস সেন্টার হবে নিযুক্তদের কর্মস্থল। প্রাথমিক ভাবে ১ বছরের জন্য এই পদে নিয়োগ করা হলেও, প্রয়োজন অনুসারে এই মেয়াদ বাড়তেও পারে। তবে বয়স ৭০ বছর হয়ে গেলে এই পদ থেকে নিযুক্তদের অব্যাহতি দেওয়া হবে।

আবেদনের জন্য প্রার্থীদের এমবিবিএস ডিগ্রি থাকতে হবে। যাঁরা সিজিএইচএস-এ আগে কাজ করেছেন এবং যাঁদের কম্পিউটার সম্পর্কিত জ্ঞান রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি নির্ধারিত মেল আইডি বা ঠিকানায় পাঠিয়ে আবেদন জানাতে হবে। নিয়োগের ইন্টারভিউয়ের দিনক্ষণ যথা সময়ে জানানো হবে। ওই দিনও প্রয়োজনীয় নথিগুলি সঙ্গে রাখতে হবে প্রার্থীদের। এই বিষয়ে বিস্তারিত জানা যাবে সিজিএইচএস-এর ওয়েবসাইটে গিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন