Presidency University Recruitment

ভূতত্ত্ববিদ্যায় স্নাতকোত্তর ডিগ্রি? প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় দিচ্ছে গবেষণার সুযোগ

তিন বছরের বিশেষ গবেষণার জন্য প্রয়োজন দক্ষ এবং উৎসাহী প্রার্থী। পরবর্তীকালে রয়েছে রিসার্চ ফেলো পদে উন্নতির সুযোগ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২৩ ১৪:৩২
Share:

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত

নেট পাশ করেছেন? রয়েছে ভূবিদ্যা অর্থাৎ জিওলজিতে স্নাতকোত্তর ডিগ্রি? প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় দিচ্ছে আপনাকে কাজের সুযোগ। একটি গবেষণা প্রকল্পের জন্য নিয়োগ করা হচ্ছে জুনিয়র রিসার্চ ফেলো। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের তরফে প্রকাশিত হয়েছে নিয়োগ বিজ্ঞপ্তি।

Advertisement

প্রতিষ্ঠানের জিওলজি বিভাগে প্রয়োজন জুনিয়র রিসার্চ ফেলো। শূন্যপদ ১টি। সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসআইআরবি)-র তরফে অনুদান দেওয়া হবে এই প্রকল্পে। প্রকল্পটির নাম ‘মডেলিং অফ কন্টিনেন্টাল কলিশন অ্যান্ড সাবডাকশন আন্ডার ওবলিক্ কনভারজেন্স: অ্যান এক্সিপেরিমেন্টাল অ্যাপ্রোচ’।

কারা আবেদন করতে পারবেন?

Advertisement

যে সমস্ত প্রার্থীরা ভূবিদ্যা, অ্যাপ্লায়েড জিওলজিতে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন, তাঁরা এই গবেষণা প্রকল্পে কাজের জন্য আবেদন জানাতে পারবেন। প্রসঙ্গত, তাঁদের নেট পাশ করার প্রয়োজন রয়েছে।

বেতনক্রম:

৩ বছরেরে এই গবেষণা প্রকল্পে প্রথম ২ বছর নির্বাচিত প্রার্থী ৩১ হাজার টাকা প্রতি মাসে বেতন হিসেবে পাবেন। তৃতীয় বর্ষে সেই বেতন বেড়ে গিয়ে হবে ৩৫ হাজার টাকা।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীদের বিজ্ঞপ্তিতে নির্দিষ্ট করে উল্লেখ করে দেওয়া নিয়ম অনুযায়ী আবেদনপত্র-সহ সমস্ত প্রয়োজনীয় নথি অনলাইনে মেল যোগে পাঠাতে হবে।

কী ভাবে নিয়োগ করা হবে?

২৭ জুন, ২০২৩ এ প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে জুনিয়র রিসার্চ ফেলো পদে। ইন্টারভিউ শুরু হবে বেলা সাড়ে ১২ টায়।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন