Raiganj University

এমবিএ করতে চান? সুযোগ দিচ্ছে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়

২০২৩-২০২৫ বর্ষের জন্য ভর্তি হওয়া যাবে এই কোর্সে। এটি সম্পূর্ণ সময়ের এমবিএ প্রোগ্রাম।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৩ ১৫:৩৯
Share:

রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

মাস্টার অফ বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ) পড়ার ইচ্ছে থাকলে খোঁজ নেওয়া যেতে পারে উত্তর দিনাজপুরের সরকারি বিশ্ববিদ্যালয়ে। কারণ রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় দিচ্ছে এমবিএ পড়ার সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

স্নাতক বা স্নাতকোত্তর উত্তীর্ণ হওয়ার পর অনেকেই থাকেন এমবিএ পড়বেন বলে চিন্তা ভাবনা করেন। অনেকে আবার এমবিএ পড়তে শহর ছেড়ে পাড়ি দেন অন্য শহরে। তবে, রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়েই রয়েছে এই কোর্স পড়ার সুযোগ।

২০২৩-২০২৫ বর্ষের জন্য ভর্তি হওয়া যাবে এই কোর্সে। এটি সম্পূর্ণ সময়ের এমবিএ প্রোগ্রাম। কোর্সের মেয়াদ দু’বছর। যদিও কোর্সে ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় যোগ্যতা এবং আসন সংখ্যার বিস্তারিত তথ্য এখনও পর্যন্ত ওয়েবসাইটে প্রকাশিত হয়নি।

Advertisement

কী ভাবে দেখবেন বিজ্ঞপ্তিটি?

প্রথমে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকেই সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী ২০ জুলাই ’২৩ থেকে শুরু হবে ভর্তির প্রক্রিয়া।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বা প্রতিষ্ঠানে সরাসরি যোগাযোগ করতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন