SINP Recruitment 2024

সাহা ইনস্টিটিউট অফ নিউক্লিয়ার ফিজ়িক্সে গবেষক নিয়োগ, রয়েছে ১১টি শূন্যপদ

শিক্ষাগত যোগ্যতা এবং কাজের অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তদের সাম্মানিক মিলবে ৫৮,০০০ টাকা বা ৬১,০০০ টাকা। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ১৮:২৭
Share:

সাহা ইনস্টিটিউট অফ নিউক্লিয়ার ফিজ়িক্স। সংগৃহীত ছবি।

বিধাননগরের সাহা ইনস্টিটিউট অফ নিউক্লিয়ার ফিজ়িক্স (এসআইএনপি)-এ বিভিন্ন বিভাগে গবেষক নিয়োগ করা হবে। সদ্যই এই মর্মে কেন্দ্রের পারমাণবিক শক্তি বিভাগের অধীনস্থ প্রতিষ্ঠানটির তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রতিষ্ঠানে গবেষকদের অস্থায়ী ভাবে নিয়োগ করা হবে। এর জন্য অনলাইনে চলছে আবেদন প্রক্রিয়া।

Advertisement

প্রতিষ্ঠানে গবেষণার জন্য নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েট পদে। মোট শূন্যপদের সংখ্যা ১১। প্রতিষ্ঠানে বায়োফিজ়িক্যাল সায়েন্সেস বিভাগ, অ্যাটমিক, নিউক্লিয়ার অ্যান্ড হাই এনার্জি ফিজ়িক্স বিভাগ এবং কন্ডেন্সড ম্যাটার, সারফেস ফিজ়িক্স অ্যান্ড মেটিরিয়াল সায়েন্স নিয়ে গবেষণাধর্মী কাজ করতে হবে নিযুক্তদের। প্রাথমিক ভাবে সংশ্লিষ্ট পদে এক বছরের জন্য নিয়োগ হবে। এর পর নিযুক্তদের কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়িয়ে সর্বোচ্চ তিন বছর পর্যন্ত করা হতে পারে। আবেদন জানাতে প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। শিক্ষাগত যোগ্যতা এবং কাজের অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তদের সাম্মানিক মিলবে ৫৮,০০০ টাকা বা ৬১,০০০ টাকা। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

বিভিন্ন বিষয়ে গবেষণার জন্য পৃথক যোগ্যতার মাপকাঠি ধার্য করা হয়েছে, যা মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

Advertisement

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে দিতে হবে। আবেদনের শেষ দিন ৩০ এপ্রিল। এর পর সংশ্লিষ্ট পদে ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন