South Eastern Railways

দক্ষিণ-পূর্ব রেলে আইনজীবী নিয়োগ, আবেদনের জন্য কী যোগ্যতা প্রয়োজন?

উচ্চ আদালত ছাড়া বিভিন্ন ট্রাইবুনাল, কোর্ট এবং অন্যান্য বিধিবদ্ধ সংস্থায় আইনজীবী নিয়োগ হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৩ ১৭:৩৩
Share:

আইনজীবী নিয়োগ দক্ষিণ-পূর্ব রেলে। প্রতীকী ছবি।

দক্ষিণ-পূর্ব রেলে আইনজীবী নিয়োগ করা হবে। সেই মর্মে দক্ষিণ-পূর্ব রেলের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। উচ্চ আদালত ছাড়া বিভিন্ন ট্রাইবুনাল, কোর্ট এবং অন্যান্য বিধিবদ্ধ সংস্থায় আইনজীবী নিয়োগ হবে। জেনে নিন নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য।

Advertisement

রেলওয়ে আইনজীবী হিসাবে কেন্দ্রীয় প্রশাসনিক ট্রাইবুনাল, রেলওয়ে ক্লেমস ট্রাইবুনাল, জেলা আদালত, সাব-অর্ডিনেট কোর্ট এবং দক্ষিণ-পূর্ব রেলের অন্যান্য বিধিবদ্ধ সংস্থায় প্রার্থীদের নিয়োগ করা হবে। ৩ বছরের জন্য প্রার্থীদের নিয়োগ করা হবে। পরবর্তী কালে আইনজীবীদের কাজের ভিত্তিতে রেলের আঞ্চলিক অফিসের সুপারিশে এবং রেলওয়ে বোর্ডের অনুমোদনে কার্যকাল আরও ২ বছর পর্যন্ত বাড়তে পারে।

আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের এলএলবি ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি প্রয়োজন বার কাউন্সিলের শংসাপত্র। এলএলএম ডিগ্রিধারীরা নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন। এ ছাড়াও প্রয়োজন পেশাদারি অভিজ্ঞতার। যার শংসাপত্র বার কাউন্সিলের সভাপতি দ্বারা অনুমোদিত হতে হবে।

Advertisement

নিয়োগের বিজ্ঞপ্তির সঙ্গে দেওয়া প্রোফর্মায় চাকরিপ্রার্থীদের আবেদন জানাতে হবে। আবেদনপত্র যাচাইয়ের পর নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। lawofficersergrc40@gmail.com-এ ইমেলের মাধ্যমে আবেদন জানাতে পারবেন প্রার্থীরা। এ ছাড়া, ডেপুটি জেনারেল ম্যানেজার (আইন)-এর উদ্দেশে যে ঠিকানায় আবেদনপত্র পাঠানো যাবে, সেটি হল-দক্ষিণ-পূর্ব রেল, এনএবি গ্রাউন্ড, গার্ডেন রিচ, কলকাতা-৭০০০৪৩। বাছাই প্রার্থীদের নাম রেলের ওয়েবসাইটেই ঘোষণা করা হবে। আবেদন জমা দেওয়ার শেষ দিন ১০ ফেব্রুয়ারি। নিয়োগ সংক্রান্ত নিয়মাবলি দেখার জন্য দক্ষিণ-পূর্ব রেলের ওয়েবসাইট https://ser.indianrailways.gov.in/ -এ যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন