Staff Selection Commission

এসএসসি সিজিএল দ্বিতীয় স্তরের পরীক্ষার ফলপ্রকাশ

এই পরীক্ষায় যে প্রার্থীরা পাশ করবেন, তাঁদের তৃতীয় স্তরের পরীক্ষার মূল্যায়ন করা হবে। পরীক্ষার্থীরা এসএসসি-এর ওয়েবসাইট-ssc.nic.in.-এ গিয়ে তাঁদের রেজাল্ট দেখে নিতে পারবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২২ ১৫:১৩
Share:

এসএসসি সিজিএল পরীক্ষার ফলপ্রকাশ সংগৃহীত ছবি

স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি) কম্বাইন্ড গ্রাজুয়েট লেভেল (সিজিএল) দ্বিতীয় স্তরের পরীক্ষার ফল প্রকাশ করেছে। এই পরীক্ষায় যে প্রার্থীরা পাশ করবেন, তাঁদের তৃতীয় স্তরের পরীক্ষার মূল্যায়ন করা হবে। পরীক্ষার্থীরা এসএসসি-এর ওয়েবসাইট-ssc.nic.in.-এ গিয়ে তাঁদের রেজাল্ট দেখে নিতে পারবেন।

Advertisement

এসএসসি সিজিএল-এর দ্বিতীয় স্তরের পরীক্ষাটি গত ৮ অগস্ট থেকে ১০ অগস্ট এবং ২১ অগস্ট তৃতীয় স্তরের পরীক্ষাটি আয়োজিত হয়েছিল। দ্বিতীয় স্তরের পরীক্ষাটি অনলাইনে কম্পিউটারের মাধ্যমে এবং তৃতীয় স্তরের পরীক্ষাটি লিখিত ভাবে নেওয়া হয়েছিল।

সিজিএল-এর তৃতীয় স্তরের লিখিত পরীক্ষাটি রচনধর্মী প্রশ্নের উপর নেওয়া হয়েছিল। এসএসসি জানিয়েছে , দ্বিতীয় স্তরের পরীক্ষায় পাশ না করলে পরীক্ষার্থীদের তৃতীয় স্তরের পরীক্ষার মূল্যায়ন করা হবে না।

Advertisement

কী ভাবে এসএসসি সিজিএল দ্বিতীয় স্তরের পরীক্ষার রেজাল্ট দেখবেন?

১. প্রথমে এসএসসি-র সরকারি ওয়েবসাইট-ssc.nic.in.-এ যেতে হবে।

২. এর পর হোমপেজে 'রেজাল্ট' ট্যাবটিতে ক্লিক করলে রেজাল্টের লিস্টটি স্ক্রিনে দেখা যাবে।

৩. রেজাল্টে নিজের নাম আছে কি না দেখে, পরীক্ষার্থীরা রেজাল্টটি ডাউনলোড করে রাখতে পারেন ভবিষ্যতের সুবিধার্থে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন