SSC

কেন্দ্রের ডিভিশন ক্লার্ক-সহ বাকি পদে চাকরির আবেদনের প্রক্রিয়ার দিন ঘোষণা করল কমিশন

প্রতি বছরই স্টাফ সিলেকশন কমিশনের তরফ থেকে কম্বাইন্ড হায়ার সেকেন্ডারি লেভেল পরীক্ষা আয়োজন করা হয়। কেন্দ্রীয় স্তরে ডিভিশন ক্লার্ক-সহ আরও পদে নিয়োগের জন্য পরীক্ষা হয়ে থাকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৩ ১৫:৪০
Share:

সিএইচএসএল পরীক্ষায় আবেদনের প্রক্রিয়া শুরু মে-জুন মাসে। প্রতীকী ছবি।

২০২৩ বর্ষের কম্বাইন্ড হায়ার সেকেন্ডারি লেভেল (সিএইচএসএল) পরীক্ষার আবেদনের প্রক্রিয়ার শুরুর তারিখ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি, জানানো হয়েছে পরীক্ষার দিন ক্ষণ। স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি)-এর নিজস্ব টুইটার পেজে এই সংক্রান্ত তথ্য প্রকাশিত হয়েছে।

Advertisement

৯ মে থেকে শুরু হবে এবং ৮ জুনের মধ্যে আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। জুলাই এবং অগাস্ট মাসের মধ্যে পরীক্ষা হবে এসএসসি- সিএইচএসএলের। প্রথম ধাপে অনলাইনের মাধ্যমে পরীক্ষা নেওয়া হবে।

সিএইচএসএল পরীক্ষায় আবেদন জানানোর জন্য প্রার্থীর বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হয়। যদিও, সংরক্ষিত বিভাগের প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ছাড় রয়েছে। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দ্বাদশ শ্রেণি পাশ হওয়া প্রয়োজন। যে সমস্ত প্রার্থী আবেদন করতে চান, তাঁদের এসএসসি-এর ওয়েবসাইটে গিয়ে আবেদন জানাতে হবে।

Advertisement

প্রসঙ্গত, প্রতি বছরই স্টাফ সিলেকশন কমিশনের তরফ থেকে কম্বাইন্ড হায়ার সেকেন্ডারি লেভেল পরীক্ষা আয়োজন করা হয়। কেন্দ্রীয় স্তরে ডিভিশন ক্লার্ক, জুনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিস্ট্যান্ট, পোস্টাল অ্যাসিস্ট্যান্ট, ডেটা এন্ট্রি অপারেটর-সহ আরও পদে নিয়োগের জন্য পরীক্ষা হয়ে থাকে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে এসএসসি-এর ওয়েবসাইটটি দেখুন https://ssc.nic.in/।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন