SSC Exam

জিডি কনস্টবল নিয়োগের শূন্যপদের সংখ্যা বাড়াল স্টাফ সিলেকশন কমিশন

২০২২-এর জিডি কনস্টেবল পরীক্ষার মাধ্যমে মোট ২৪,৩৬৯ টি পদে প্রার্থীদের নিয়োগ করা হবে। নতুন ঘোষণায় আরও বেশ কিছু শূন্যপদ বাড়ানো হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:২১
Share:

জিডি কনস্টবল পদে নিয়োগের জন্য সম্ভাব্য শূন্যপদের তালিকা ঘোষণা করেছে স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি)। প্রতীকী ছবি।

ফের একবা র জেনারেল ডিউটি (জিডি) কনস্টবল পদে নিয়োগের জন্য সম্ভাব্য শূন্যপদের তালিকা ঘোষণা করেছে স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি)। এর আগে, কমিশন ঘোষণা করেছিল, ২০২২-এর জিডি কনস্টেবল পরীক্ষার মাধ্যমে মোট ২৪,৩৬৯ টি পদে প্রার্থীদের নিয়োগ করা হবে। নতুন ঘোষণায় আরও বেশ কিছু শূন্যপদ বাড়ানো হয়েছে। কমিশনের ওয়েবসাইট https://ssc.nic.in/-এ গিয়ে নতুন বিজ্ঞপ্তিটি দেখা যাবে।

Advertisement

দেশের প্রতি রাজ্যে কতগুলি ক্যাটেগরিতে এই পরীক্ষার মাধ্যমে নিয়োগ হবে, তার তালিকা প্রকাশ করেছে কমিশন। কমিশন জানিয়েছে, মোট ৪৬,৪৩৫টি শূন্যপদে নিয়োগ হবে। প্রথম দফায় মোট ৪৬,২৬০টি শূন্যপদে এবং দ্বিতীয় দফায় বাকি ১৭৫টি পদে প্রার্থী নিয়োগ করা হবে। সবচেয়ে বেশি সংখ্যক নিয়োগ হবে সীমান্ত সুরক্ষা বাহিনী (বিএসএফ)-তে এবং সবচেয়ে কম সংখ্যক নিয়োগ হবে বিশেষ সুরক্ষা বাহিনী (এসএসএফ)-এ।

পরীক্ষার রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলেছিল গত বছর ২৬ অক্টোবর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত। চলতি বছরে ১০ জানুয়ারি থেকে এই পরীক্ষা শুরু হয় যা আগামী ১৪ ফেব্রুয়ারি শেষ হবে। পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করা হবে আগামী মার্চ মাসে।

Advertisement

প্রতি বছর কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনী (সিএপিএফ), বিশেষ সুরক্ষা বাহিনী (এসএসএফ), অসম রাইফেলস-এ রাইফেলম্যান (জিডি) এবং নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরোতে সিপাই পদে জিডি কনস্টেবল পরীক্ষার মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করে স্টাফ সিলেকশন কমিশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন