WB HS Topper 2023

দিনে চার ঘণ্টা পড়ে উচ্চ মাধ্যমিকে প্রথম! পিক আপ ভ্যানচালকের পুত্র শুভ্রাংশু পড়তে চান অর্থনীতি নিয়ে

বজবজের বাসিন্দা শুভ্রাংশু পড়াশোনার পাশাপাশি ভালবাসেন বই পড়তে, গান গাইতে। মিশনের বন্ধুদের নিয়ে ‘জোনাকি’ নামে একটি ব্যান্ডও রয়েছে তাঁর।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বজবজ শেষ আপডেট: ২৪ মে ২০২৩ ১৬:১৩
Share:

শুভ্রাংশু সর্দার (প্রথম স্থান)। নিজস্ব চিত্র।

বাবা তিন চাকার পিক আপ ভ্যানচালক। সারা দিনে মাত্র ৪ ঘণ্টা পড়েই উচ্চ মাধ্যমিকে প্রথম শুভ্রাংশু সর্দার। নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন থেকে এই বছর উচ্চ মাধ্যমিকে প্রথম হয়েছেন শুভ্রাংশু সর্দার।

Advertisement

বজবজের বাসিন্দা শুভ্রাংশু পড়াশোনার পাশাপাশি ভালবাসেন বই পড়তে, গান গাইতে। মিশনের বন্ধুদের নিয়ে ‘জোনাকি’ নামে একটি ব্যান্ডও রয়েছে তাঁর। যার মূল গায়ক এক সময় ছিলেন তিনিই। ফলাফল প্রকাশিত হওয়ার পর ‘বন্ধু তোমায় এ গান শোনাব বিকেলবেলায়’ গেয়ে শোনালেন উচ্চ মাধ্যমিকে প্রথম স্থান অধিকারী।

প্রতিযোগিতা না থাকলে ভাল ফল করা যায় না বলে মনে করেন শুভ্রাংশু। অর্থনীতি নিয়ে পড়তে চান তিনি। ভবিষ্যতে গবেষণার কাজও করতে চান এই বিষয় নিয়ে। অর্থনীতি নিয়ে পড়ার ব্যাপারে যথেষ্ট আত্মবিশ্বাসী শুভ্রাংশু। স্কুলের লাইব্রেরি সব থেকে প্রিয় জায়গা তাঁর, সেখানেই সব থেকে বেশি সময় কাটিয়েছেন। নিজের রেজাল্টের কৃতিত্ব দিয়েছেন স্কুলের সমস্ত শিক্ষকদের। স্কুলের রুটিন মেনেই পড়াশোনা করতে হত। ৬টি বিষয়ের জন্য মোট ৪ ঘণ্টা সময়ই যথেষ্ট মনে করেন উচ্চ মাধ্যমিকে প্রথম শুভ্রাংশু সর্দার।

Advertisement

উচ্চ মাধ্যমিক ২০২৩ ফলাফল

নম্বর দেখতে

মা-বাবাকে নিয়ে শুভ্রাংশুর পরিবার। বাবা পিক আপ ভ্যান চালান। মা গৃহবধূ। ছেলের ফল ভাল হবে, এই নিয়ে আগে থেকেই আশাবাদী ছিলেন শুভ্রাংশুর বাবা-মা। শুভ্রাংশুর মা জানিয়েছেন, পুজোয় জামাকাপড়ের বদলে উপহার হিসাবে বই পছন্দ করেন তিনি। বাড়িতে টিভি দেখতে দেখতে হয় ছবি আঁকেন, নয় অঙ্ক কষেন। খাবারের মধ্যে চাইনিজ় আর বিরিয়ানি বেশি খেতে ভালবাসেন শুভ্রাংশু।

শুভ্রাংশুকে শুভেচ্ছা বার্তা পাঠালেন মুখ্যমন্ত্রী। নিজস্ব চিত্র।

শুভ্রাংশুকে শুভেচ্ছা বার্তা পাঠালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। সোনারপুর দক্ষিন বিধানসভা কেন্দ্রের বিধায়ক লাভলী মৈত্র শুভ্রাংশুর কাছে পৌঁছে দেন সেই শুভেচ্ছা বার্তা, মিষ্টি ও পুষ্পস্তবক। লাভলী মৈত্রর সঙ্গে ছিলেন জেলার শিক্ষা দফতরের আধিকারিকরাও। শুভ্রাংশুকে ১টি হিসাবসাস্ত্রের বই উপহার দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন