St Xaviers University Recruitment

নিউটাউনের সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ, কোন কোন বিভাগে রয়েছে সুযোগ?

প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে প্রার্থীদের মাসিক বেতন হবে যথাক্রমে ১,৪৪,২০০ টাকা, ১,৩১,৪০০ টাকা এবং ৫৭,৭০০ টাকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৩ ১৭:৫৭
Share:

সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ। সংগৃহীত ছবি।

নিউটাউনের সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে একাধিক পদে শিক্ষক নিয়োগ করা হবে। সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। নিয়োগের জন্য প্রার্থীদের শুধু ইন্টারভিউ নেওয়া হবে। এর জন্য শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের কমার্স অ্যান্ড ম্যানেজমেন্ট, আর্টস অ্যান্ড সোশ্যাল স্টাডিজ, বিজ্ঞান শাখায় এবং জেভিয়ার বিজনেস স্কুলে শিক্ষক নিয়োগ করা হবে। এর মধ্যে প্রফেসর পদে কমার্স, সাইকোলজি, ইকোনমিক্স, সোশ্যাল ওয়ার্ক বিষয়ের জন্য প্রার্থী নিয়োগ হবে। কমার্স, মাস কমিউনিকেশন, ইংরেজি এবং আইন বিষয়ের জন্য প্রার্থীদের নিয়োগ করা হবে অ্যাসোসিয়েট প্রফেসর পদে। অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে প্রার্থী নিয়োগ হবে কমার্স, স্ট্যাটিসটিক্স, ইংলিশ, সোশাল ওয়ার্ক, কম্পিউটার সায়েন্স, ম্যানেজমেন্ট, ল, সোশিয়োলজি এবং পলিটিক্যাল সায়েন্সের জন্য। প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে প্রার্থীদের মাসিক বেতন হবে যথাক্রমে ১,৪৪,২০০ টাকা, ১,৩১,৪০০ টাকা এবং ৫৭,৭০০ টাকা। প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদের জন্য প্রার্থীদের বয়স হতে হবে যথাক্রমে ৫৫ বছর, ৫০ বছর এবং ৪৫ বছরের মধ্যে।

অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তরে ৫৫ শতাংশ এবং স্নাতক এবং দ্বাদশে ৫০ শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে। থাকতে হবে পিএইচডি। এ ছাড়াও ইউজিসি-র বিধি অনুযায়ী অন্যান্য যোগ্যতা বা স্পেশালাইজেশন থাকতে হবে। একই ভাবে প্রসেফর এবং অ্যাসোসিয়েট প্রফেসর পদের জন্য ধার্য করা হয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

Advertisement

প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে পদগুলিতে আবেদন জানাতে হবে আগামী ৩০ মে বিকেল ৫টার মধ্যে। এর পর পূরণ করা আবেদনপত্র-সহ সমস্ত প্রয়োজনীয় নথি ডাক মারফত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের উদ্দেশে পাঠাতে হবে আগামী ৪ মে বিকেল ৫টার মধ্যে। এই নিয়োগের বিষয়ে বিশদে জানতে প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন