UPSC

ইউপিএসসি-তে কর্মী নিয়োগ হবে! কী ভাবে আবেদন করবেন?

কেন্দ্রীয় কৃষি এবং কৃষক কল্যাণ মন্ত্রক, শিল্প ও বাণিজ্য মন্ত্রক-সহ আরও বিভাগে নিয়োগ করা হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২৩ ১৬:১৩
Share:

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন। ছবি: সংগৃহীত।

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (ইউপিএসসি)-র তরফ থেকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কমিশনের ওয়েবসাইটেই নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

কেন্দ্রীয় কৃষি ও কৃষক কল্যাণ মন্ত্রক, শিল্প ও বাণিজ্য মন্ত্রক-সহ আরও বিভাগে নিয়োগ করা হবে। মোট শূন্যপদ ৪৫টি। জয়েন্ট ডিরেক্টর, হর্টিকালচার স্পেশালিষ্ট, অ্যাসিস্ট্যান্ট হর্টিকালচার স্পেশালিষ্ট, মার্কেটিং অফিসার, ইকোনমিক অফিসার, সিনিয়র ডিজাইন অফিসার-সহ আরও পদে নিয়োগ করা হবে। প্রতিটি পদে আবেদনের জন্য ভিন্ন ভিন্ন যোগ্যতার মাপকাঠি রয়েছে। ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে পদগুলিতে। ভারত/ নেপাল/ ভূটানের নাগরিকরা আবেদন করতে পারবেন।

আবেদন প্রক্রিয়া:

Advertisement

ইচ্ছুক চাকরিপ্রার্থীকে আবেদনের জন্য প্রথমে ইউপিএসসি-র ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে যেতে হবে ‘রিক্রুটমেন্টে’। সেখানে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাবেন প্রার্থীরা। অনলাইনের মাধ্যমে ওয়েবসাইট থেকেই প্রয়োজনীয় তথ্য পূরণ করে আবেদন করতে পারবেন ইচ্ছুক প্রার্থীরা। অনলাইন আবেদনপত্র জমা দেওয়া হয়ে গেলে তার প্রিন্ট আউট নিয়ে রাখা প্রয়োজন। ইন্টারভউয়ের দিন আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি সঙ্গে রাখতে হবে। ১১ থেকে ৩০ মার্চ রাত ১২টা পর্যন্ত আবেদন করা যাবে।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ইউপিএসসি-র ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন