UPSC CSE

সামনেই সিভিল সার্ভিসের ইন্টারভিউ, প্রথম পর্যায়ের অ্যাডমিট কার্ড প্রকাশ করল ইউপিএসসি

সিভিল সার্ভিসের মূল (মেন) পরীক্ষায় উত্তীর্ণরাই এই ইন্টারভিউ বা পার্সোনালিটি টেস্ট দিতে পারবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৩ ১৮:৩৪
Share:

প্রকাশিত হল ইউপিএসসি সিভিল সার্ভিস-এর ইন্টারভিউয়ের অ্যাডমিট কার্ড। প্রতীকী ছবি।

ডিসেম্বরেই ঘোষণা করা হয়েছিল ইউপিএসসি (ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন)-এর সিভিল সার্ভিস পরীক্ষার ইন্টারভিউয়ের দিনক্ষণ। এ বার ইন্টারভিউয়ের প্রথম পর্যায়ের অ্যাডমিট কার্ডও প্রকাশ করল ইউপিএসসি। সিভিল সার্ভিসের মূল (মেন) পরীক্ষায় উত্তীর্ণরাই এই ইন্টারভিউ বা পার্সোনালিটি টেস্ট দিতে পারবেন। ইউপিএসসি-এর ওয়েবসাইট upsc.gov.in-এ গিয়ে অ্যাডমিট কার্ড সংগ্রহ করতে পারবেন পরীক্ষার্থীরা।

Advertisement

ইউপিএসসি-এর ওয়েবসাইটে নিজেদের রোল নম্বর ও জন্মতারিখ দিয়ে লগ ইন করে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে হবে পরীক্ষার্থীদের।

প্রতি বছরই সিভিল সার্ভিস পরীক্ষার আয়োজন করে ইউপিএসসি। ৩টি ধাপে প্রার্থীদের যোগ্যতা পরীক্ষার মাধ্যমে চাকরিতে নিযুক্ত করা হয়। প্রতি ধাপে উত্তীর্ণরাই পরবর্তী ধাপে অংশগ্রহণ করতে পারেন।

Advertisement

গত বছর সিভিল সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষা হয় জুন মাসে। এর পর মেন পরীক্ষার আয়োজন করা হয় ১৬-২৫ সেপ্টেম্বরে। ৬ ডিসেম্বর নাগাদ প্রকাশিত হয় এর ফলাফল। ডিসেম্বরেই জানানো হয় উত্তীর্ণ ২৫২৯ জন পরীক্ষার্থীর ইন্টারভিউ নেওয়া হবে আগামী ৩০ জানুয়ারি থেকে ১০ মার্চ-এর মধ্যে।

দু'টি পর্যায়ে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। যার মধ্যে প্রথম পর্যায়ে ১০২৬ জনের ইন্টারভিউ নেওয়া হবে। ইন্টারভিউয়ের দিন সঙ্গে রাখতে হবে সমস্ত প্রয়োজনীয় নথি ও অ্যাডমিট কার্ড। ইন্টারভিউয়ের দ্বিতীয় ধাপের অ্যাডমিট কার্ড আগামী ফেব্রুয়ারি মাসে কমিশনের ওয়েবসাইটে প্রকাশিত হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন