Visva Bharati Recruitment 2024

রিসার্চ অ্যাসোসিয়েট নেবে বিশ্বভারতী, কোন বিভাগের জন্য?

আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সোশ্যাল সায়েন্স বিষয়ে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর-সহ ভূগোল/ সমাজবিদ্যা/ পরিবেশবিদ্যা বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা থাকা দরকার।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৪ ১৭:৩৫
Share:

বিশ্বভারতী। ছবি: সংগৃহীত।

বিশ্বভারতীতে রয়েছে গবেষণা প্রকল্পে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

রিসার্চ অ্যাসোসিয়েট নেওয়া হবে। গবেষণা প্রকল্পে কাজের জন্য নিয়োগ করা হবে এই পদে। প্রকল্পটি ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশ্যাল সায়েন্স রিসার্চ-এর অর্থানুকূল্যে চালিত। প্রতিষ্ঠানের তরফে ভূগোল বিভাগ থেকে এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। রিসার্চ অ্যাসোসিয়েটপদে প্রতি মাসে ২০ হাজার টাকা করে দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সোশ্যাল সায়েন্স বিষয়ে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর-সহ ভূগোল/ সমাজবিদ্যা/ পরিবেশবিদ্যা বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা থাকা দরকার। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

Advertisement

প্রার্থীকে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ার’-এ গেলে বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী প্রয়োজনীয় নথি মেল করতে হবে। ৭ মার্চ বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। ওই তারিখ থেকে ১০ দিনের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন