Health Recruitment 2023

রাজ্যে স্বাস্থ্য বিভাগে কর্মী নিয়োগ, কোন পদে কত বেতন?

আবেদনের জন্য প্রার্থীর বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হওয়া প্রয়োজন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ১৫:৫০
Share:

স্বাস্থ্য বিভাগে চাকরির সুযোগ। প্রতীকী ছবি।

মালদা জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতিতে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য বিভাগের ওয়েবসাইটে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

জাতীয় নগর স্বাস্থ্য মিশনের অধীনে ফার্মাসিস্ট নিয়োগ করা হবে। মোট শূন্যপদ রয়েছে ৫টি। নিয়োগের পর প্রতি মাসে ২২ হাজার টাকা করে দেওয়া হবে। আবেদনের জন্য প্রার্থীর বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ২ বছরের ডিপ্লোমা থাকতে হবে ফার্মাসিতে। ওয়েস্ট বেঙ্গল ফার্মাসিস্ট কাউন্সিলে ‘এ’ শ্রেণিতে ফার্মাসিস্ট হিসাবে নাম রেজিস্টার থাকা প্রয়োজন। বাংলা ভাষা লিখতে, বলতে, পড়তে জানা দরকার। পাশাপাশি, কম্পিউটারে কাজ করার দক্ষতাও থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া:

Advertisement

প্রার্থীকে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য বিভাগের ওয়েবসাইটে যেতে হবে প্রথমে। হোমপেজ’ থেকে ‘রিক্রুটমেন্ট’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। অনলাইনের মাধ্যমে ২৫ মার্চ থেকে ৮ এপ্রিল পর্যন্ত আবেদন করা যাবে। পাশাপাশি, আবেদনের জন্য বরাদ্দ টাকা জমা দেওয়াও প্রয়োজন।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য বিভাগের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন