অমিত শাহের মত খণ্ডন করল কেন্দ্র

বিজেপি সভাপতি অমিশ শাহের বক্তব্যের সঙ্গে দ্বিমত প্রকাশ করল কেন্দ্রীয় সরকার। সারদা কাণ্ডের অর্থ বর্ধমান বিস্ফোরণে জড়িত আছে বলে কেন্দ্রীয় সরকারে হাতে কোনও প্রমাণ নেই বলে বুধবার লোকসভায় জানালেন কমীর্বর্গ দফতরের প্রতিমন্ত্রী জিতেন্দ্র সিংহ। গত রবিবার কলকাতায় বিজেপির উত্থান দিবসের সভায় বিজেপি-র সভাপতি অমিত শাহ দাবি করেছিলেন, সারদা-র অর্থে বর্ধমানে বিস্ফোরক তৈরির কাজ চলছিল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০১৪ ১৬:৫২
Share:

বিজেপি সভাপতি অমিশ শাহের বক্তব্যের সঙ্গে দ্বিমত প্রকাশ করল কেন্দ্রীয় সরকার। সারদা কাণ্ডের অর্থ বর্ধমান বিস্ফোরণে জড়িত আছে বলে কেন্দ্রীয় সরকারে হাতে কোনও প্রমাণ নেই বলে বুধবার লোকসভায় জানালেন কমীর্বর্গ দফতরের প্রতিমন্ত্রী জিতেন্দ্র সিংহ।

Advertisement

গত রবিবার কলকাতায় বিজেপির উত্থান দিবসের সভায় বিজেপি-র সভাপতি অমিত শাহ দাবি করেছিলেন, সারদা-র অর্থে বর্ধমানে বিস্ফোরক তৈরির কাজ চলছিল। বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাত-উল-মুজাহিদিন মাধ্যমে সারদার অর্থ বর্ধমানে পৌঁছেছিল বলেও তিনি দাবি করেন। তাঁর অভিযোগ ছিল, বর্ধমানের খাগড়াগড়ে বিস্ফোরণের সঙ্গে যুক্ত তৃণমূলের নেতাদের বাঁচাতে জাতীয় তদন্তকারী সংস্থার কাজে নানা ভাবে বাধা দিচ্ছে রাজ্য সরকার। এ দিন লোকসভায় জিতেন্দ্র সিংহকে এই বিষয়েই প্রশ্ন করা হয়।

প্রশ্নের উত্তরে জিতেন্দ্র সিংহ জানান, সারদা কাণ্ডের অর্থ বাংলাদেশ হয়ে বর্ধমানে বিস্ফোরক তৈরির কাজে ব্যবহারের কোনও প্রমাণ এখনও পাওয়া যায়নি। পাশাপাশি এ বিষয়ে সারদা কাণ্ডের সবিস্তার তদন্ত রিপোর্টও চাওয়া হয়নি বলে তিনি জানান। এ ছাড়াও সুদীপ্ত সেন অর্থের বিনিময়ে উচ্চপদস্থ সরকারি কর্মচারীদের কাছ থেকে সুবিধা নিয়েছিলেন কি না, এই প্রশ্নের উত্তরে তিনি জানান, বিষয়টি এখনও তদন্তাধীন রয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন