শ্রীনগরে গ্রেনেড হামলা, জখম ৮

বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফা আর মাত্র তিন দিন বাকি। তার আগেই শনিবার জঙ্গি হামলায় কেঁপে উঠল শ্রীনগরের লালচক এলাকা। পুলিশ সূ্ত্রে খবর, এ দিন দুপুর সওয়া দু’টো নাগাদ লালচকের পাল্লাডিয়াম সিনেমা হলের কাছে গ্রেনেড হামলা চালায় জঙ্গিরা। জঙ্গিদের ছোড়া গ্রেনেডে জখম হন আট জন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০১৪ ১৯:৩০
Share:

হাসপাতালে আহতরা। ছবি: পিটিআই।

বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফা আর মাত্র তিন দিন বাকি। তার আগেই শনিবার জঙ্গি হামলায় কেঁপে উঠল শ্রীনগরের লালচক এলাকা।

Advertisement

পুলিশ সূ্ত্রে খবর, এ দিন দুপুর সওয়া দু’টো নাগাদ লালচকের পাল্লাডিয়াম সিনেমা হলের কাছে গ্রেনেড হামলা চালায় জঙ্গিরা। জঙ্গিদের ছোড়া গ্রেনেডে জখম হন আট জন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে একটি শিশু এবং সিআরপি-র এক জন ইনস্পেক্টরও আছেন বলে পুলিশ জানিয়েছে। এ দিন সন্ধ্যা পর্যন্ত কোনও জঙ্গি গোষ্ঠীই ঘটনার দায় স্বীকার করেনি।

কোঠিবাগের এসডিপিও ফয়জল কৈয়ূম জানিয়েছেন, ঘটনার তদন্ত শুরু হয়েছে। দোষীদের ধরতে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। এলাকায় প্রচুর পুলিশ এবং আধা সামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন ওই পুলিশকর্তা।

Advertisement

এর আগে উপত্যকায় ভোট বয়কটের ডাক দিয়েছিল বিভিন্ন বিচ্ছিন্নতাবাদী সংগঠন এবং পাক মদত পুষ্ট জঙ্গিরা। কিন্তু, সেই বয়কটের ডাক অগ্রাহ্য করে ২৫ নভেম্বরে প্রথম দফার নির্বাচনে ভোট পড়েছে প্রায় ৭১ শতাংশ। সাধারণ মানুষের বিপুল ভাবে ভোট দেওয়ার এই ঘটনা ভাল চোখে দেখেনি ওই সংগঠনগুলি। দ্বিতীয় দফার আগে সে জন্যই এই জঙ্গি হামলা বলে সন্দেহ পুলিশের। এ দিনের হামলার তীব্র নিন্দা করে পাকিস্তানকে এই ঘটনার জন্য দায়ী করেছে বিজেপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন