দেশজুড়ে নিষিদ্ধ ম্যাগি

ম্যাগি নিয়ে চলতি বিতর্কে অবশেষে ড্যামেজ কন্ট্রোলে নেমেও সম্মুখসমর এড়াতে পারল না নেসলে। ভারতে এসে নেসলের গ্লোবাল সিইও যখন সাংবাদিক সম্মেলন করে ম্যাগিকে সম্পূর্ণ নিরাপদ বলে দাবি করলেন, তখনই দেশজুড়ে ম্যাগিকে নিষিদ্ধ ঘোষণা করল কেন্দ্রীয় খাদ্য নিয়ামক সংস্থা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৫ জুন ২০১৫ ১৩:৪১
Share:

ম্যাগির প্যাকেট পুড়িয়ে প্রতিবাদ। ছবি: এএফপি।

ম্যাগি নিয়ে চলতি বিতর্কে অবশেষে ড্যামেজ কন্ট্রোলে নেমেও সম্মুখসমর এড়াতে পারল না নেসলে। ভারতে এসে নেসলের গ্লোবাল সিইও যখন সাংবাদিক সম্মেলন করে ম্যাগিকে সম্পূর্ণ নিরাপদ বলে দাবি করলেন, তখনই দেশজুড়ে ম্যাগিকে নিষিদ্ধ ঘোষণা করল কেন্দ্রীয় খাদ্য নিরাপত্তা নিয়ামক সংস্থা। অবিলম্বে নেসলেকে ম্যাগির উত্পাদন বন্ধ করার নির্দেশও দেওয়া হয়েছে। শুক্রবার এই নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় খাদ্য নিরাপত্তা নিয়ামক সংস্থা এফএসএসএআই।

Advertisement

চলতি বিতর্ককে ঝেড়ে ফেলতে এ দিন সকালে রণংদেহী মেজাজে সাংবাদিক সম্মেলনে এসেছিলেন নেসলের কর্তারা। ম্যাগিকে সম্পূর্ণ নিরাপদ ঘোষণা করে তাঁরা দাবি করেন, এতে মোনোসোডিয়াম গ্লুটামেট বা সীসা মেশানো হয় না। ভারতীয় ল্যাবরেটরির সিদ্ধান্তকে কার্যত চ্যালেঞ্জ করে ষড়যন্ত্রের তত্ত্বও খাড়া করার চেষ্টা করেন তাঁরা।

এর কিছু পরেই দেশ থেকে নেসলের ন’টি প্রোডাক্ট তুলে নিতে নির্দেশ দেয় এফএসএসএআই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন