শ্যামনগরে ভাড়াটিয়া যুবক খুন, অভিযোগ বাড়িওয়ালার বিরুদ্ধে

ভাড়াটিয়াকে গুলি করে খুন করানোর অভিযোগ উঠল বাড়িওয়ালার বিরুদ্ধে। শনিবার রাতে শ্যামনগরের নোয়াপাড়া থানা এলাকার পিনকল মোড়ের ঘটনা। মৃতের নাম অভিষেক রাজভর (২৫)। ওই দিন রাতে তাঁকে দুষ্কৃতীরা বাড়ির সামনেই গুলি করে হত্যা করে। স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে খবর, অভিষেক তাঁর মায়ের সঙ্গে পিনকল মোড়ের একটি বাড়িতে ভাড়া থাকতেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৭ মে ২০১৫ ১৩:৩৭
Share:

এই বাড়ি নিয়েই বিবাদ। ছবি: সজল চট্টোপাধ্যায়।

ভাড়াটিয়াকে গুলি করে খুন করানোর অভিযোগ উঠল বাড়িওয়ালার বিরুদ্ধে। শনিবার রাতে শ্যামনগরের নোয়াপাড়া থানা এলাকার পিনকল মোড়ের ঘটনা। মৃতের নাম অভিষেক রাজভর (২৫)। ওই দিন রাতে তাঁকে দুষ্কৃতীরা বাড়ির সামনেই গুলি করে হত্যা করে।

Advertisement

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে খবর, অভিষেক তাঁর মায়ের সঙ্গে পিনকল মোড়ের একটি বাড়িতে ভাড়া থাকতেন। প্রায় পঞ্চাশ বছর ধরে ওই বাড়িতে ভাড়া রয়েছেন তাঁরা। বাড়ির কিছুটা দূরেই তাঁর একটা চায়ের দেকান ছিল। দোকান চালাতেন অভিষেকই। দেকান চালেনোর পাশাপাশি তিনি ক্যাটারিংয়ের কাজ করতেন। সম্প্রতি আরও রোজগারের জন্য অভিষেক ও তাঁর বন্ধুরা মিলে একটি বিরিয়ানির দোকান খুলেছিল। রবিবার ওই দোকানের উদ্বোধন হওয়ার কথা ছিল। কিন্তু তাঁর আগেই দুষ্কৃতীদের গুলির নিশানা হতে হল তাঁকে।

অভিষেকের মা ও তাঁর এক বন্ধু জানান, ওই দিন রাতে দোকান বন্ধ করে বাড়িতে খেতে গিয়েছিলেন অভিষেক। সেই সময় কেউ এক জন তাঁকে বাড়ির বাইরে ডাকে। খাবার ছেড়ে বাড়ির বাইরে বেরোতেই পর পর দু’টি গুলি মাথা ফুঁড়ে দেয় অভিষেকের। ঘটনাস্থলেই রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়েন তিনি। হাসপাতালে নিয়ে গেলে চিকিত্সকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করে।

Advertisement

অভিষেকের মৃত্যুতে এলাকাবাসী ও তাঁর বন্ধুদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তাঁদের অভিযোগ, বাড়িওয়ালাই ভাড়াটে খুনি দিয়ে অভিষেককে খুন করিয়েছেন। তাঁরা জানিয়েছেন, বাড়ি ছাড়ার জন্য দীর্ঘ দিন ধরেই অভিষেক ও তাঁর মায়ের উপর চাপ সৃষ্টি করছিলেন বাড়িওয়ালা জিতেন্দ্র সিংহ। এই নিয়ে বাড়িওয়ালার সঙ্গে অভিষেকদের বচসাও চলছিল বলে দাবি বাসিন্দাদের। সে কারণেই বাসিন্দারা এই খুনের পিছনে বাড়িওয়ালার হাত রয়েছে বলে সন্দেহ প্রকাশ করেছেন। যদিও বাড়ির মালিক জিতেন্দ্র সিংহ এ রাজ্যেই থাকেন না। এই ঘটনায় বাড়ির মালিকের পরিচিত এলাকারই এক প্রতিবেশীকে আটক করেছে পুলিশ। এই ঘটনার পর পুলিশের নিষ্ক্রিয়তা নিয়েও সরব হন এলাকাবাসীরা। পুলিশ জানিয়েছে, দুষ্কৃতীদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে। কে বা কারা খুন করল অভিষেককে তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

উত্তর ২৪ পরগনার শ্যামনগর থেকে টিটাগড়— একের পর এক খুন ও বোমাবাজির ও দুষ্কৃতী হামলার ঘটনা ঘটেই চলেছে। দুষ্কৃতীদের দৌরাত্ম্যে অতিষ্ঠ ওই সব অঞ্চলের বাসিন্দারা ক্ষোভ উগরে দিচ্ছেন পুলিশের উপর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন