ফের সিবিআই হেফাজতে তৃণমূল সাংসদ সৃঞ্জয়

সারদা কেলেঙ্কারিতে ধৃত তৃণমূল সাংসদ সৃঞ্জয় বসুকে তিন দিন সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত। বুধবার তাঁকে আলিপুর আদালতে তোলা হলে বিচারক হারাধন মুখোপাধ্যায় এই নির্দেশ দেন। সারদা কাণ্ডে গত শুক্রবার রাজ্যসভায় তৃণমূলের ওই সাংসদকে গ্রেফতার করে সিবিআই। এর আগে বেশ কয়েক বার তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছিল কেন্দ্রীয় ওই গোয়েন্দা সংস্থা। ওই দিন সৃঞ্জয়-সহ বেশ কয়েক জন প্রভাবশালী ব্যক্তিকে ডেকে পাঠানো হয় সল্টলেকের সিজিও কমপ্লেক্সে। বেশ কয়েক ঘণ্টা জেরার পর শেষমেশ তাঁকে গ্রেফতার করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০১৪ ১৯:০৪
Share:

সারদা কেলেঙ্কারিতে ধৃত তৃণমূল সাংসদ সৃঞ্জয় বসুকে তিন দিন সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত। বুধবার তাঁকে আলিপুর আদালতে তোলা হলে বিচারক হারাধন মুখোপাধ্যায় এই নির্দেশ দেন।

Advertisement

সারদা কাণ্ডে গত শুক্রবার রাজ্যসভায় তৃণমূলের ওই সাংসদকে গ্রেফতার করে সিবিআই। এর আগে বেশ কয়েক বার তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছিল কেন্দ্রীয় ওই গোয়েন্দা সংস্থা। ওই দিন সৃঞ্জয়-সহ বেশ কয়েক জন প্রভাবশালী ব্যক্তিকে ডেকে পাঠানো হয় সল্টলেকের সিজিও কমপ্লেক্সে। বেশ কয়েক ঘণ্টা জেরার পর শেষমেশ তাঁকে গ্রেফতার করা হয়।

এ দিন সৃঞ্জয়কে আদালতে তোলা হলে বিচারকের কাছে জামিনের আবেদন জানান ধৃত সাংসদ। তিনি আদালতকে জানান, এর আগে যত বার সিবিআই তাঁকে ডেকেছে, তিনি তাদের দফতরে গিয়ে তদন্তের কাজে সব রকম ভাবে সহায়তা করেছেন। এমনকী, তাঁর মা-এর কিডনি প্রতিস্থাপন যে দিন হয়, সেই দিনও তিনি সিবিআই দফতরে গিয়েছিলেন বলে জানান সৃঞ্জয়বাবু। তাঁর শরীর বেশ খারাপ। রক্তচাপ এবং রক্তে শর্করার মাত্রা সব সময় ওঠানামা করছে। এই কারণ দেখিয়ে তিনি বিচারকের কাছে জামিনের আবেদন জানান। কিন্তু সব শুনে বিচারক তাঁকে ফের সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দেন।

Advertisement

এ দিন দুপুর আড়াইটে নাগাদ সৃঞ্জয়কে আলিপুর আদালতে নিয়ে আসা হয়। সিবিআই অফিসারেরা তদন্তের স্বার্থে তাঁকে ফের তিন দিনের জন্য নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানান আদালতের কাছে। সেই আবেদন মেনে ওই নির্দেশ দেন বিচারক মুখোপাধ্যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন