অন্য একটি ধর্ষণের মামলায় যাবজ্জীবন সাজা গুড়াপ-কাণ্ডের শ্যামলকে

Advertisement
শেষ আপডেট: ৩০ অগস্ট ২০১৪ ১৬:৪৩
Share:

গুড়াপের হোমে গুড়িয়া হত্যায় প্রধান অভিযুক্ত শ্যামল ঘোষকে অন্য একটি ধর্ষণের মামলায় শনিবার যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল চুঁচুড়ার আদালত। গত বৃহস্পতিবার ওই আদালতে অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক (থার্ড কোর্ট) মানস বসু এক রায়ে তাকে দোষী সাব্যস্ত করেছিলেন। এ দিন শ্যামলের সাজা ঘোষণার কথা ছিল।

Advertisement

২০১২ সালের জুলাই মাসে গুড়াপের দুলাল স্মৃতি সংসদ হোমে মাটি খুঁড়ে মানসিক ভারসাম্যহীন আবাসিক গুড়িয়ার পচাগলা দেহ মেলে। তদন্ত চলাকালীন সিআইডি-র অফিসারদের কাছে অন্য এক আবাসিক মহিলা শ্যামলের বিরুদ্ধে তাঁকে ধর্ষণের অভিযোগ করেন। সেই অভিযোগের ভিত্তিতে নির্দিষ্ট ধারায় শ্যামলের বিরুদ্ধে মামলা রুজু করা হয়। করানো হয় মহিলার ডাক্তারি পরীক্ষা। সেখানেও ধর্ষণের প্রমাণ পাওয়া যায়।

চুঁচুড়া আদালতে এই ধর্ষণের মামলার শুনানি শুরু হয়। প্রায় দু’বছর পর শ্যামল ঘোষ দু’টি ধর্ষণের মামলার একটিতে সাজাপ্রাপ্ত হল। গুড়াপের ওই একই হোমে গুড়িয়াকে হত্যার অভিযোগে অন্য একটি মামলাতেও অভিযুক্ত শ্যামল। সেই মামলাটি যদিও এখনও বিচারাধীন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন