অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু চিলির

ডাচদের স্প্যানিশ আর্মাডা ধ্বংসের দিনে গ্রুপ বি-এর অন্য ম্যাচে অস্ট্রেলিয়াকে উড়িয়ে বিশ্বকাপ অভিযান শুরু করল চিলি। সাঞ্চেজদের দাপটে ৩-১ গোলে ম্যাচ হারল সকেরুরা। শুক্রবারের ম্যাচে প্রথম থেকেই খুনে মেজাজে শুরু করেছিল দক্ষিণ আমেরিকার দলটি। প্রচণ্ড গতিতে শুরু করে খেলার মাত্র ১৫ মিনিটের মধ্যে ২ গোলে এগিয়ে যায় তারা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৪ জুন ২০১৪ ১০:৫২
Share:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় গোলের পরে সতীর্থদের সঙ্গে আনন্দে মাতোয়ারা জর্জ ভালদিভিয়া। আ্যারেনা পান্তানাল স্টেডিয়ামে গেটি ইমেজেসের তোলা ছবি।

ডাচদের স্প্যানিশ আর্মাডা ধ্বংসের দিনে গ্রুপ বি-এর অন্য ম্যাচে অস্ট্রেলিয়াকে উড়িয়ে বিশ্বকাপ অভিযান শুরু করল চিলি। সাঞ্চেজদের দাপটে ৩-১ গোলে ম্যাচ হারল সকেরুরা।

Advertisement

শুক্রবারের ম্যাচে প্রথম থেকেই খুনে মেজাজে শুরু করেছিল দক্ষিণ আমেরিকার দলটি। প্রচণ্ড গতিতে শুরু করে খেলার মাত্র ১৫ মিনিটের মধ্যে ২ গোলে এগিয়ে যায় তারা। ম্যাচের ১২ মিনিটের মাথায় সাঞ্চেজের থেকে বল পেয়ে গোল মুখে শট নেন ভালদেজ। শট প্রতিহত হলেও বল ক্লিয়ার করতে ব্যর্থ হয় অস্ট্রেলীয় ডিফেন্স। আলগা বল থেকে গোল করে দলকে এগিয়ে দেন বার্সার মিডফিল্ডার সাঞ্চেজ। ডিফেন্সের ভুলে প্রথম গোল খেয়ে ঘর গুছোনোর আগেই দু’মিনিটের মধ্যে ফের গোল। এ বারও সেই সাঞ্চেজের পাস থেকেই বক্সের কোণ থেকে অসাধারণ গোল করেন ভালদিভিয়া। দু’গোলে এগিয়ে থেকে যেন কিছুটা গা ছাড়া দেয় চিলি। আর সেই সুযোগেই ব্যবধান কমান বর্ষীয়ান কাহিল। প্রথমার্ধে আর গোল না হলেও দ্বিতীয়ার্ধের শুরু থেকেই চাপ বাড়াতে থাকে অস্ট্রেলিয়া। তবে গোলমুখ খুলতে ব্যর্থ হয় সকেরুরা। এরই মধ্যে অফসাইডের জন্য বাতিল হয় কাহিলের একটি গোল। ম্যাচের একেবারে শেষ দিকে ইনজুরি টাইমে দলের তৃতীয় গোলটি করেন বিউসেজর।

এ দিনের জয়ের ফলে গ্রুপ বি-তে দ্বিতীয় স্থানে উঠে এল চিলি। অন্য দিকে, পাঁচ গোল খেয়ে চার নম্বরে চলে গেল দেল বস্কির দল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন