এজিএম আগামী ২ মার্চ, জানাল বিসিসিআই

বিসিসিআইয়ের বহু প্রতীক্ষিত বাষির্ক সাধারণ সভা (এজিএম) হবে আগামী ২ মার্চ। রবিবার চেন্নাইয়ে বোর্ডের ওয়ার্কিং কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আইপিএল স্পট ফিক্সিং মামলার জন্য বার বার ওয়ার্কিং কমিটির বৈঠক পিছিয়েছে। ফলে এত দিন বোর্ডের নির্বাচন নিয়েও অনিশ্চয়তা ছিল। এ দিনের বৈঠকের পরে অবশেষে সেই অনিশ্চয়তা কাটল বলেই মনে করা হচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০১৫ ১৬:৪০
Share:

বিসিসিআইয়ের বহু প্রতীক্ষিত বাষির্ক সাধারণ সভা (এজিএম) হবে আগামী ২ মার্চ। রবিবার চেন্নাইয়ে বোর্ডের ওয়ার্কিং কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

আইপিএল স্পট ফিক্সিং মামলার জন্য বার বার ওয়ার্কিং কমিটির বৈঠক পিছিয়েছে। ফলে এত দিন বোর্ডের নির্বাচন নিয়েও অনিশ্চয়তা ছিল। এ দিনের বৈঠকের পরে অবশেষে সেই অনিশ্চয়তা কাটল বলেই মনে করা হচ্ছে। এ দিনের বৈঠকে হাজিরা দিয়েছিলেন প্রাক্তন বোর্ড প্রেসিডেন্ট এন শ্রীনিবাসনও— তবে তামিলনাড়ুর ক্রিকেট অ্যাসোসিশনের প্রেসিডেন্ট হিসেবে।

আইপিএল স্পট ফিক্সিং মামলার রায়ে গত ২২ জানুয়ারি সুপ্রিম কোর্ট নির্দেশ দেয়, ছয় সপ্তাহের মধ্যে বোর্ডের বার্ষিক সাধারণ সভা-সহ প্রেসিডেন্ট নির্বাচনের। ‘স্বার্থের সংঘাতে’র কারণ দেখিয়ে শ্রীনিকে বেছে নিতে বলা হয় চেন্নাই সুপার কিংস-এর মালিকানা অথবা বোর্ড প্রেসিডেন্টের পদ। ফলে আইপিএল টিমের মালিকানা না ছাড়লে বোর্ড প্রেসিডেন্ট নির্বাচনেও দাঁড়াতে পারবেন না তিনি।

Advertisement

এ দিনের বৈঠকে এজিএম-এর দিনক্ষণ ছাড়াও প্রাক্তন ক্রিকেটারদের ভাতা নিয়েও আলোচনা হয়েছে বলে বোর্ড সূত্রে খবর। এক বিবৃতিতে বোর্ড জানিয়েছে, প্রাক্তনীদের ভাতা ৫০ শতাংশ বাড়ানো হয়েছে। এখন থেকে মাসে ৫০ হাজার টাকা করে ভাতা পাবেন তাঁরা। চলতি বছরের জানুয়ারি থেকেই তা প্রযোজ্য হবে। প্রাক্তনীদের ভাতা বাড়ানোর পাশাপাশি বৈঠকে সুপ্রিম কোর্টের রায় নিয়ে আলোচনা হয়েছে বলে সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন