কাশ্মীরে ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাক-সেনার

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৯ অগস্ট ২০১৪ ১৪:৫৬
Share:

ফের এক বার কাশ্মীরে নিয়ন্ত্রণরেখা বরাবর গুলি চালিয়ে সংঘর্ষ বিরতি লঙ্ঘন করল পাকিস্তান। সেনা সূত্রে খবর, শুক্রবার রাত সাড়ে ১০টা নাগাদ পুঞ্চের ভিমভের গলি সাব সেক্টরে নিয়ন্ত্রণরেখা বরাবর স্বয়ংক্রিয় অস্ত্রশস্ত্র নিয়ে ভারতীয় সেনা চৌকি লক্ষ্য করে গুলি চালাতে থাকে পাক-সেনা। পাল্টা জবাব দেয় ভারতীয় সেনা। তবে গুলির লড়াইয়ে ভারতের তরফে কোনও প্রাণহানী বা ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছেন লেফটেন্যান্ট কর্নেল মণীশ মেহতা।

Advertisement

এই নিয়ে শুধুমাত্র অগস্ট মাসেই দু’বার সংঘর্ষ বিরতি লঙ্ঘন করল পাকিস্তান। এর আগে এ মাসের ৫ তারিখ ভারতীয় সেনাছাউনি লক্ষ্য করে গুলি চালায় তারা। শুক্রবার রাতের গুলিচালনার ঘটনার মাত্র কয়েক ঘণ্টা আগেই ভারতীয় সেনা সত্যশীল যাদবকে ফিরিয়ে দিয়েছিল পাক রেঞ্জার্স। তাঁর সঙ্গে যথেষ্ট ভাল ব্যবহার করা হয় বলেও জানিয়েছিলেন সত্যশীল। প্রত্যর্পণের সময়ে বিএসএফ এবং রেঞ্জার্সের মধ্যে ফ্ল্যাগ মিটিংয়ে দীর্ঘমেয়াদি শান্তি এবং পারস্পরিক সহযোগিতা বাড়ানোর ব্যাপারে আলোচনা হয়। এর কয়েক ঘণ্টা পরেই এই হামলার ঘটনা ঘটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন