খুনের মামলায় যাবজ্জীবন সাজা সালেমের

খুনের মামলায় অভিযুক্ত আবু সালেমকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল বিশেষ টাডা আদালত। ১৯৯৫ সালে মুম্বইয়ে প্রদীপ জৈন নামে এক ব্যবসায়ী খুন হন। সেই ঘটনায় আবু সালেম-সহ তিন জনকে গ্রেফতার করা হয়। বুধবার সেই মামলার শুনানি ছিল। মূল অভিযুক্ত সালেম ও তার গাড়ি চালক মেহেদি হাসেনের যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দেন বিচারক।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০১৫ ১৫:৩৫
Share:

আবু সালেম। নিজস্ব চিত্র।

খুনের মামলায় অভিযুক্ত আবু সালেমকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল বিশেষ টাডা আদালত।

Advertisement

১৯৯৫ সালে মুম্বইয়ে প্রদীপ জৈন নামে এক ব্যবসায়ী খুন হন। সেই ঘটনায় আবু সালেম-সহ তিন জনকে গ্রেফতার করা হয়। বুধবার সেই মামলার শুনানি ছিল। মূল অভিযুক্ত সালেম ও তার গাড়ি চালক মেহেদি হাসেনের যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দেন বিচারক। এই ঘটনায় অন্য অভিযুক্ত বীরেন্দ্র ঝাম্ব তদন্ত চলাকালীনই সর্বোচ্চ দণ্ড অতিক্রম করেছে। তাই তাকে কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়নি। ব্যবসায়ী প্রদীপবাবুকে জুহুতে তাঁর বাংলোর বাইরে গুলি করে খুন করে সালেম এবং তার সঙ্গীরা। পুলিশি তদন্তে জানা যায়, প্রদীপবাবুর কাছে তাঁর বিশাল সম্পত্তির একাংশ চেয়েছিল সালেম। তিনি তা দিতে রাজি না হওয়ায় তাঁকে খুন করা হয়।

১৯৯৩ সালে মুম্বইয়ে বিস্ফোরণ হামলা-সহ বেশ কিছু সমাজবিরোধী কার্যকলাপের সঙ্গে যুক্ত ছিল সালেম।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন