জামিনের জন্য ১০ হাজার কোটি টাকা দিতে অপারগ সহারা

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৭ মার্চ ২০১৪ ১৭:৫৩
Share:

সহারা প্রধান সুব্রত রায়ের জামিনের জন্য ১০ হাজার কোটি টাকা তাদের পক্ষে দেওয়া সম্ভব নয় বলে বৃহস্পতিবার সর্বোচ্চ আদালতে জানাল সহারা গোষ্ঠী। আগামী ৩ এপ্রিল আবার মামলাটির শুনানি হবে। ফলে তত দিন পর্যন্ত সুব্রত রায়কে জেলেই থাকতে হবে।

Advertisement

সেবি-র সঙ্গে চলা মামলায় সুপ্রিম কোর্টে হাজির হওয়ার আদেশ বার বার লঙ্ঘন করায় সুব্রত রায়-সহ সহারার দুই ডিরেক্টরকে গ্রেফতারের আদেশ দেয় সুপ্রিম কোর্ট। বুধবার কোর্ট শর্তসাপেক্ষে সুব্রত রায়ের জামিনের আদেশ দেয়। শর্ত ছিল, জামিনের জন্য সেবিতে ১০ হাজার কোটি টাকা জমা দিতে হবে। এর মধ্যে অর্ধেক টাকা নগদে দেওয়ার আদেশ দেয় আদালত। আজ সহারা-র আইনজীবীরা বিচারপতি কেএস রাধাকৃষ্ণন এবং বিচারপতি জে এস কেহর-এর বেঞ্চকে জানান, কোনও ব্যক্তির জামিনের জন্য ১০ হাজার কোটি টাকা চাওয়া একটি অস্বাভাবিক সিদ্ধান্ত। সহারা গোষ্ঠী এই অর্থ দিতে অপারগ। তাঁরা মামলাটি নতুন বেঞ্চে শুনানির আর্জিও করেন। এর আগে মঙ্গলবার আদালতে বিনিয়োগকারীদের ২০ হাজার কোটি টাকা ২০১৫-এর ১৫ মার্চের মধ্যে পাঁচ দফায় মিটিয়ে দেওয়ার প্রস্তাব জমা দেয় সহারা গোষ্ঠী। এটি তাদের দেওয়া আগের প্রস্তাবের থেকে ৩ হাজার কোটি টাকা বেশি। এ জন্য সহারা-র কয়েকটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে স্বাভাবিক কাজকর্ম চালু করার আর্জিও জানায় এই গোষ্ঠী। এই আর্জির প্রেক্ষিতেই সুপ্রিম কোর্ট জামিনের আবেদন মঞ্জুর করেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন