নকলে বাধা, ভাঙচুর মালদহ কলেজে

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৮ জুলাই ২০১৪ ১৮:২৭
Share:

প্রকাশ্যে নকল করতে বাধা দেওয়ায় শুক্রবার সকালে মালদহের গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে ভাঙচুর চালাল ছাত্ররা। ১৬ জুন থেকে ওই কলেজে স্নাতকস্তরের পরীক্ষা শুরু হয়েছে। কলেজ সূত্রে খবর, পরীক্ষা শুরুর দিন থেকে এ দিন পর্যন্ত নকল করার অভিযোগে মোট ৬৯১ জন পরীক্ষার্থীর খাতা বাতিল করেছেন কলেজ কর্তৃপক্ষ।

Advertisement

কলেজ সূত্রে জানানো হয়েছে, এ দিন গৌড়বঙ্গ ও কালিয়াগঞ্জ কলেজের দ্বিতীয় ও প্রথম বর্ষের পরীক্ষা চলছিল। পরীক্ষার শুরু থেকেই নকল করতে শুরু করেন বেশ কয়েক জন ছাত্র। বাধা দিলে পরীক্ষকের সঙ্গে বচসা শুরু হয় তাঁদের। অভিযোগ, এলোপাথাড়ি ক্লাসঘরের চেয়ার, টেবিল ভাঙতে শুরু করে ছাত্রেরা। ক্যান্টিনেও ভাঙচুর চলে। পরিস্থিতি আয়ত্তে আনতে পুলিশে খবর দেন কলেজ কর্তৃপক্ষ। বিশাল পুলিশবাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কলেজ পরিচালন সমিতির প্রধান কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরী জানিয়েছেন, মোট ১১০০ পরীক্ষার্থীর পরীক্ষা বাতিল করা হয়েছে। সমাজবিজ্ঞান, ভৌতবিজ্ঞান ও প্রাণিবিজ্ঞানের খাতা বাতিল করা হয়েছে বলে জানান তিনি।

Advertisement

মালদহ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অসীম কুমার সরকার বলেন, “ঘটনাটি খুব দুঃখজনক। ছাত্রেরা বাধা না দিলে এমনটা ঘটত না।”

পরীক্ষা ফের কবে হবে তা পরে ছাত্রদের জানানো হবে বলে জানিয়েছেন গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের ইনস্পেক্টর অপূর্ব চক্রবর্তী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন