ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৮ অগস্ট ২০১৪ ১৩:২৭
Share:

গত ১২ অগস্ট জম্মু-কাশ্মীরের লেহ্-তে গিয়ে ছায়াযুদ্ধের জন্য পাকিস্তানকে দায়ী করে হুঁশিয়ারি দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু তাঁর সেই হুঁশিয়ারিকে কার্যত তোয়াক্কা না করেই সীমান্তে সংঘর্ষবিরতি লঙ্ঘন করেই চলেছে পাক রেঞ্জার্সরা।

Advertisement

রবিবার রাতভর জম্মু-কাশ্মীরের আরনিয়া ও আর এস পুরা সেক্টরে পাক সেনাদের সঙ্গে ব্যাপক মাত্রায় গুলি বিনিময় হয় বিএসএফ জওয়ানদের সঙ্গে। সেনা সূত্রে খবর, ওই দু’টি জায়গায় ২০টি সেনা চৌকি লক্ষ্য করে স্বয়ংক্রিয় অস্ত্র দিয়ে গুলি চালায় পাক রেঞ্জার্সরা। পাশাপাশি, সীমান্ত লাগোয়া গ্রামগুলি লক্ষ্য করে মর্টার ছোড়ে তারা। মর্টারের আঘাতে এক জন গ্রামবাসী আহত হয়েছেন বলে বিএসএফ সূত্রে খবর। ওই দিন সকালে আরনিয়া ও আর এস পুরা সেক্টরে এক দফা গুলি বিনিময় হয়। মাঝে কেটেছে মাত্র কয়েক ঘণ্টা। ফের রাত সাড়ে ন’টা থেকে পাক-সেনারা গুলি ও মর্টার হামলা চালায়। পাল্টা জবাব দেয় বিএসএফ জওয়ানরাও। সোমবার সকাল সাড়ে ছ’টা পর্যন্ত গুলি বিনিময় চলে উভয় পক্ষের মধ্যে। এই নিয়ে গত দশ দিনে মোট বারো বার সংঘর্ষবিরতি লঙ্ঘন করল পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন