বাংলাদেশে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ৭০

বাংলাদেশে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭০। রবিবার রাত পর্যন্ত ৪৮ জনের দেহ উদ্ধার করা হয়েছিল। সোমবার ভোরের আলো ফুটতেই ফের তল্লাশি চালানো শুরু হয়। পুলিশের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, ডুবে যাওয়া নৌকাটি ক্রেন দিয়ে তোলার পরই তার ভিতরে আটকে থাকা আরও ২৪ জনের দেহ মিলেছে। তিনি আরও জানান, ৬৩টি মৃতদেহ সনাক্ত করে তাঁদের পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। বাকি নিখোঁজ যাত্রীদের খোঁজে উদ্ধারকার্য চালানো হচ্ছে। নৌকাটিতে কত জন যাত্রী ছিলেন এখনও পর্যন্ত নিশ্চিত করতে পারেনি পুলিশ।

Advertisement

সংবাদ সংস্থা

বাংলাদেশ শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০১৫ ১৫:৫৪
Share:

ডুবে যাওয়া নৌকাটিকে ক্রেনের সাহায্যে তোলা হচ্ছে। ছবি: এএফপি।

বাংলাদেশে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭০। রবিবার রাত পর্যন্ত ৪৮ জনের দেহ উদ্ধার করা হয়েছিল। সোমবার ভোরের আলো ফুটতেই ফের তল্লাশি চালানো শুরু হয়। পুলিশের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, ডুবে যাওয়া নৌকাটি ক্রেন দিয়ে তোলার পরই তার ভিতরে আটকে থাকা আরও ২৪ জনের দেহ মিলেছে। তাঁদের মধ্যে ২৭ জন পুরুষ, ২৪ জন মহিলা এবং ১৯টি শিশু রয়েছে। তিনি আরও জানান, ৬৩টি মৃতদেহ সনাক্ত করে তাঁদের পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। বাকি নিখোঁজ যাত্রীদের খোঁজে উদ্ধারকার্য চালানো হচ্ছে। নৌকাটিতে কত জন যাত্রী ছিলেন এখনও পর্যন্ত নিশ্চিত করতে পারেনি পুলিশ। এ ধরনের নৌকাতে সাধারণত ১৪০ জনের মতো যাত্রী ধরে। তবে প্রশাসনিক আধিকারিকদের অনুমান, এম ভি মোস্তাফা নামের ওই নৌকায় ২০০ জনের মতো যাত্রী ছিল।

Advertisement

রবিবার ভোরে ১৫০ জনেরও বেশি যাত্রী নিয়ে বাংলাদেশের দৌলতদিয়া থেকে পাটুরিয়ার উদ্দেশে রওনা দিয়েছিল নৌকাটি। কিছুদূর যাওয়ার পরেই একটি ট্রলারের সঙ্গে সংঘর্ষ হয় নৌকাটির। তার পরেই সেটি মাঝ নদীতে উল্টে যায়। পুলিশ ঘাতক ট্রলারটির চালক-সহ তিনজনকে আটক করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন